ইসরায়েলি সেনার গুলিতে ফিলিস্তিনি কিশোর নিহত

আবারও এক ফিলিস্তিনি কিশোরকে গুলি করে হত্যার অভিযোগ পাওয়া গেছে ইসরায়েলের সেনাবাহিনীর বিরুদ্ধে। গতকাল শুক্রবার ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে এ ঘটনা ঘটে। ১৫ বছর বয়সী আলি আয়মান নাসার আবু আলিয়া নামের ওই কিশোর গুলিবিদ্ধ হয়ে মারা যান।

জানা গেছে, আলি আয়মান গুলিবিদ্ধ হলে পশ্চিম তীরের রামাল্লাহ শহরের একটি হাসাপাতালে নেওয়া হয়। তখন সে মারা যায়। এই হত্যাকাণ্ডকে ‘যুদ্ধাপরাধের শামিল’ এবং এটিকে ‘মানবতাবিরোধী অপরাধ’ বলে গণ্য করে এই হত্যাকাণ্ডের শাস্তির দাবি জানায় ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রণালয়।

তবে ইসরায়েলের সেনাবাহিনী বলছে, দাঙ্গা দমনের জন্য সৈন্যরা গুলি নিক্ষেপসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে পারবে। ফিলিস্তিনিরা ইসরায়েল সৈন্যদের লক্ষ্য করে পাথর ছুঁড়তে থাকে এবং গাড়িতে আগুন ধরিয়ে দেয়। তাই তাদের দমন করতে গুলি ছুঁড়তে বাধ্য হই।

সূত্র : রয়টার্স।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।