ইরানে ১৮তলা ভবন থেকে পড়ে সুইস কূটনীতিকের রহস্যজনক মৃত্যু

  • 3
    Shares

ইরানের রাজধানী তেহরানে নিযুক্ত একজন জ্যেষ্ঠ সুইস কূটনীতিক তার অ্যাপার্টমেন্ট ভবন থেকে নিচে পড়ে গিয়ে মৃত্যুবরণ করেছেন।

ইরানের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের মুখপাত্র মুজতবা খালেদি জানিয়েছেন, তেহরানের কামরানিয়ে এলাকার একটি ১৮তলা ভবন থেকে পড়ে গিয়ে ৫২ বছর বয়সি ওই নারী কূটনীতিক নিহত হন।

নিহত কূটনীতিক সুইস দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি ছিলেন বলে খালেদি জানান। তবে এটি দুর্ঘটনা নাকি আত্মহত্যা কিংবা অন্য কী কারণে এই দুঃখজনক ঘটনা ঘটেছে তা তিনি তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি।

তিনি অ্যাপার্টমেন্টের ওই ফ্ল্যাটে একা থাকতেন এবং সকালে তার গৃহকর্মী কাজ করতে গিয়ে তার মৃত্যুর বিষয়টি জানতে পারেন। কোনো কোনো সংবাদ সংস্থা নিহত কূটনীতিককে সুইস দূতাবাসের দ্বিতীয় শীর্ষ কর্মকর্তা হিসেবে উল্লেখ করেছে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, সুইস কূটনীতিক নিহত হওয়ার বিষয়ে তদন্ত চলছে। এ ঘটনার কারণ উদ্ঘাটিত হওয়ার সঙ্গে সঙ্গে সে সংক্রান্ত তথ্য জনসমক্ষে প্রকাশ করা হবে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

১৯৭৯ সালে ইরানে ইসলামি বিপ্লব হওয়ার কিছু দিন পর ওয়াশিংটনের সঙ্গে তেহরানের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন হয়। তখন থেকে তেহরানস্থ সুইস দূতাবাস ইরানে মার্কিন স্বার্থ দেখাশোনা করছে।

 

সুত্রঃ যুগান্তর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।