বুধবার , ২ অক্টোবর ২০২৪ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইরানি হামলায় ইসরাইলের ১০০ বাড়ি ক্ষতিগ্রস্ত

Paris
অক্টোবর ২, ২০২৪ ৯:৫৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় ইসরাইলের রাজধানী তেলআবিবের উত্তরের হড হাশারন শহরে প্রায় ১০০ বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে স্বীকার করেছে দেশটির কর্তৃপক্ষ।

বুধবার শহরটির কর্মকর্তাদের উদ্ধৃত করে ইসরাইলের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম কেএএন জানিয়েছে, মঙ্গলবার রাতে ইরানি হামলায় কিছু ভবন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। যা মেরামত করতে বেশ সময় লাগবে। তবে বেশ কিছু বাড়ি সামান্য ক্ষতির শিকার হয়েছে।

মঙ্গলবার রাতের ওই ক্ষেপণাস্ত্র হামলার পর ইসরাইলি সামরিক বাহিনীর রেডিও নিশ্চিত করেছে যে, ইরানের রকেটগুলোর বেশিরভাগই হড হাশারনের নেতানিয়া এলাকায় আঘাত হেনেছে। এই নেতানিয়া এলাকাটি তেলআবিবের একটি বড় অংশজুড়ে অবস্থিত।

ইরান-ইসরাইলের মধ্যে চলমান উত্তেজনার মধ্যে মঙ্গলবার রাতে ইরান ইসরাইলের ভূ-খন্ডে প্রায় ২০০টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

এ বিষয়ে ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (ওজএঈ) জানিয়েছে, হামাস নেতা ইসমাইল হানিয়া, হিজবুল্লাহ নেতা হাসান নাসরুল্লাহ এবং আইআরজিসি কমান্ডার আব্বাস নিলফোরোশানের হত্যার প্রতিশোধ হিসেবে এই অভিযান চালানো হয়েছে।

আইআরজিসি এ অভিযানকে ‘অপারেশন ট্রু প্রমিজ’ নাম দিয়েছে এবং তাদের এ অভিযান ৯০ ‍শতাংশ সফল হয়েছে বলেও উল্লেখ করেছে।

এদিকে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ইরানের এই হামলাকে ‘বিরাট ভুল’ হিসেবে অভিহিত করেছেন। যুদ্ধবাজ এই নেতা বলেছেন, ‘ইরান অবশ্যই এর মূল্য দেবে’।

ইসরাইলে ইরানের এই হামলাটি এমন সময়ে হলো, যখন ইসরাইলি বাহিনী ফিলিস্তিনের গাজায় ও লেবাননে হিজবুল্লাহর বিরুদ্ধে তার আগ্রাসন চালিয়ে আসছিল। আর ইরান এতে সরাসরি জড়িয়ে পড়ায় এখন তা বড় আকারের আঞ্চলিক সংঘাতের আশঙ্কা বাড়াচ্ছে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক