ইমরান খানের হয়ে লড়বেন ব্রিটিশ আইনজীবী

সিল্কসিটি নিউজ ডেস্ক :

নিজের ‘অবৈধ আটক এবং মানবাধিকার লঙ্ঘনের’ বিরুদ্ধে আইনি লড়াই চালাতে বিশিষ্ট ব্রিটিশ আইনজীবী জিওফ্রে রবার্টসনকে নিয়োগ দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। যুক্তরাজ্যের এ আইনজীবী ইমরানের হয়ে আন্তর্জাতিক আদালতগুলোতে লড়বেন।

শনিবার (২ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাক সংবাদমাধ্যম জিও টিভি।

ইমরান খানের বিদেশি আইনজীবী নিয়োগের খবরটি এমন সময় এলো— যখন তিনি গোপন তারবার্তা ও সরকারি নথি ফাঁসের অভিযোগে কারাগারে বন্দি আছেন।

গত ৫ আগস্ট সরকারি কোষাগার তোশাখানার মালামাল নিয়ে দুর্নীতি করার অভিযোগে ইমরানকে তিন বছরের কারাদণ্ড দেন দেশটির একটি জেলা ও দায়রা আদালত। ওই দিনই তাকে গ্রেপ্তার করা হয়। যদিও গত ২৯ আগস্ট এই দণ্ড স্থগিত করা হয়। কিন্তু তাকে তারবার্তা ফাঁসের মামলায় আটকে রাখা হয়েছে। আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত ইমরানকে এ অভিযোগে বিচারিক রিমান্ডে রাখার নির্দেশ দিয়েছেন দেশটির একটি বিশেষ আদালত।

ব্রিটিশ আইনজীবী নিয়োগের বিষয়টি শুক্রবার মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) জানায় ইমরানের রাজনৈতিক দল পাকিস্তান  তেহরিক-ই-ইনসাফ।

ব্যারিস্টার জিওফ্রে রবার্টসন এর আগে উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ এবং আলোচিত ও সমালোচিত লেখক সালমান রুশদির হয়ে লড়েছেন।

ইমরান দীর্ঘদিন ধরেই অভিযোগ করে আসছেন তার সঙ্গে অবিচার করা হচ্ছে। আর এখন সেসব অভিযোগ আন্তর্জাতিক আদালতে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন তিনি।

পিটিআই দাবি করেছে, ইমরানের প্রতি হওয়া অবিচারগুলো আন্তর্জাতিক আদালতের মাধ্যমে উন্মোচিত হবে।