ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানে তৈরি হচ্ছে মানহীন স্যানিটাইজার

নিউজ ডেস্ক
  • 19
    Shares

কিউএসবিডি মূলত একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান। কিন্তু বৈশ্বিক মহামারি করোনার সময়ে প্রতিষ্ঠানটি হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা শুরু করে। এতে যথাযথ কর্তৃপক্ষের কোনো অনুমোদনও নেয়া হয়নি।

রোববার দুপুরে মহাখালী ডিওএইচএস এলাকায় অবস্থিত কিউএসবিডি কার্যালয়ে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ হ্যান্ড স্যানিটাইজার জব্দসহ দুজনকে আটক করে র‌্যাব-১।সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আখতারুজ্জামান।

, ‘বৈশ্বিক মহামারি করোনায় অনেক প্রতিষ্ঠানের ব্যবসা ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক প্রতিষ্ঠান বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। এই কিউএসবিডি নামক প্রতিষ্ঠানটি মূলত একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান। কিন্তু তারা এই করোনাকে পুঁজি করে অসাদু উপায়ে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন না নিয়ে, হ্যান্ড স্যানিটাইজারসহ সুরক্ষাসামগ্রী তৈরি ও বাজারজাত করে আসছিল।’

‘করোনা থেকে সুরক্ষায় ব্যবহৃত এসব হ্যান্ড স্যানিটাইজার সুরক্ষাসামগ্রী কোনো কাজে আসছে না, বরং ক্ষতির সম্ভাবনাই বেশি। কারণ, এসব অত্যন্ত মানহীন এবং অবৈধভাবে উৎপাদন করা। যে কারণে প্রতিষ্ঠানের দুজনকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ নকল ও মানহীন হ্যান্ড স্যানিটাইজারসহ সুরক্ষা সামগ্রী।’

ওই অভিযানের ধারাবাহিকতায় রাজধানীর আদাবর শ্যামলী হাউজিং এলাকায় একটি বাসায় ওই প্রতিষ্ঠানেরই নকল হ্যান্ড স্যানিটাইজার তৈরির কারখানার সন্ধান পায় র‌্যাব। এর নাম ইনার বিটস।

র‌্যাব-১ এর দল সেখানেও অভিযান পরিচালনা করছে। সেখানে উপস্থিত থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আখরুজ্জামান।তিনি জানান, অভিযান শেষে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

সূত্র জাগো নিউজ

স/আ.মি

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।