ইন্টারন্যাশনাল প্রেস ফ্রিডম অ্যাওয়ার্ড পেলেন শহিদুল আলম

নিউজ ডেস্ক

সাংবাদিকতায় সাহসী ভূমিকার জন্য চলতি বছর ইন্টারন্যাশনাল প্রেস ফ্রিডম অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশের আলোকচিত্রী শহিদুল আলম। তিনি ছাড়াও বিভিন্ন দেশের আরও তিনজন সাংবাদিক এই অ্যাওয়ার্ড পেয়েছেন।

বাংলাদেশ, ইরান, নাইজেরিয়া ও রাশিয়ার চার সাংবাদিককে তাদের সাহসীকতার জন্য এই পুরস্কারে ভূষিত করা হয়েছে। সোমবার ওই চার সাহসী সাংবাদিকের নাম ঘোষণা করেছে যুক্তরাষ্ট্রের দ্য কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে)।

সিপিজে এক বিবৃতিতে জানিয়েছে যে, ওই সাংবাদিকদের প্রত্যেকেই নিজেদের প্রতিবেদনের জন্য গ্রেফতার হয়েছেন বা তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শহিদুল আলম ছাড়াও বাকি যারা পুরস্কার পেয়েছেন তারা হলেন- ইরানের মোহাম্মদ মোসায়েদ, নাইজেরিয়ার দাপো ওলোরুনিওমি এবং রাশিয়ার সেভেতলানা প্রোকোপেভা।

চলতি বছরের নভেম্বরে সিপিজে আয়োজিত অনুষ্ঠানে তাদেরকে পুরস্কার প্রদান করা হবে। ওপেন সোসাইটি ফাউন্ডেশনের প্রেসিডেন্ট প্যাট্রিক গ্যাসপার্ড এই অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন। তবে এ বছর করোনা মহামারির কারণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠান পরিচালনা করা হবে।

 

সুত্রঃ জাগো নিউজ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।