ইউপি নির্বাচনে বিএনপির তেমন সাফল্য নেই : তথ্যমন্ত্রী

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিদ্রোহীদের কাছে আওয়ামী লীগের প্রার্থীরা পরাজিত হলেও তাতে খুব একটা চিন্তিত নয় আওয়ামী লীগ বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বিদ্রোহী প্রার্থীরাও আওয়ামী লীগের রাজনীতি করেন বলে এক ধরনের স্বস্তিতেই রয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

আজ বুধবার (১ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, সারা দেশে ইউপি নির্বাচনে বেশিরভাগ জায়গায় নৌকার প্রার্থী জয়লাভ করেছে। দ্বিতীয় স্থানে বিদ্রোহী প্রার্থীরা আছে। অন্যান্য দল কৌশলে দলীয় প্রতীকে নির্বাচনে অংশ না নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়েছেন। বিএনপি, জাতীয় পার্টির লোকজনও নির্বাচনে অংশ নিয়েছে, নির্বাচনে তাদের সাফল্য নেই বললেই চলে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ একটি বড় দল। এ বড় দলে বিদ্রোহী প্রার্থী গতবারও ছিল, অনেক জায়গায় জয়লাভও করেছে। যারা বিদ্রোহী প্রার্থী হয়েছে তারাও কিন্তু আওয়ামী লীগই করেন। অন্য দল করেন না। সার্বিকভাবে (এবার) বেশিরভাগ ক্ষেত্রেই আওয়ামী লীগের প্রার্থী জয়লাভ করেছে, অনেক জায়গায় বিদ্রোহী প্রার্থীরা জয়লাভ করেছেন। বড় দলের ক্ষেত্রে এটি হতেই পারে, গতবারও এমন হয়েছে।

এবার তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৫২৫ জন এবং স্বতন্ত্র ৪৪৬ জন প্রার্থী জিতেছেন। শতাধিক ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীরা নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবেও থাকতে পারেননি।

 

সুত্রঃ কালের কণ্ঠ