ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ভারতীয় শিবিরে ফের ধাক্কা

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগে ফের ধাক্কা ভারতীয় শিবিরে। শুভমন গিল এবং আবেশ খানের পর এবার চোটের কারণে সিরিজ থেকে ছিটকে গেলেন ওয়াশিংটন সুন্দর।

প্রথম শ্রেণির ওয়ার্ম আপ ম্যাচের দ্বিতীয় দিন আঙুল ভেঙেছে সুন্দরের। এক বিসিসিআই কর্মকর্তা জানিয়েছেন, আবেশ খানের বুড়ো আঙুল ভাঙার মতোই একটি আঙুল ফ্র্যাকচার হয়েছে ওয়াশিংটন সুন্দরের। দুইজনেই টেস্ট সিরিজের বাইরে এবং তারা দেশে ফেরত আসছে। বোলিং করার মতো অবস্থায় ফিরতে অন্তত পাঁচ সপ্তাহ লাগবে সুন্দরের, তাই ইংল্যান্ডে তাকে ধরে রাখার কোনও অর্থ নেই।

আবেশ খানের চোট খুব একটা পার্থক্য না গড়লেও ওয়াশিংটন সুন্দর ভারতীয় টেস্ট দলে অনেকটাই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছেন। বিদেশে দলের প্রথম স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং দ্বিতীয় অবশ্যই রবীন্দ্র জাদেজা। কিন্তু ব্যাট হাতে দক্ষতার জন্য অলরাউন্ডার হিসেবেও তাকে খেলানো যায়।

 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ে বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতে দারুণ ভূমিকা নিয়েছিলেন ওয়াশিংটন সুন্দর। অসম সাহসে বুক চিতিয়ে লড়ে গিয়েছিলেন মিচেল স্টার্ক, প্যাট কামিন্স এবং জশ হ্যাজেলউড সমৃদ্ধ পেস অ্যাটাকের বিরুদ্ধে।

সেইবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জিতে বলেছিলেন, সুযোগ পেলে ক্যারিয়ারের কোনও এক সময় ওপেনে নামতে চান তিনি। এদিকে, মনে করা হচ্ছে, ওয়াশিংটন সুন্দরের জায়গায় দলে নেওয়া হতে পারে কৃষ্ণাপ্পা গৌতমকে।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন