ইংলিশ ক্লাবগুলোর আপত্তিতে ‘বদলি’ খেলোয়াড়ের নিয়ম বদল

করোনার কারণেই বাধ্য হয়ে ফুটবলে বেশ কয়েকটি নিয়মে বদল আনতে হয়। এর মধ্যে একটি বড় নিয়ম ছিল, বদলি খেলোয়াড় বাড়ানো। তিনজনের বদলে একটি ফুটবল ম্যাচে পাঁচজন বদলি খেলোয়াড় নামানোর অনুমোদন দিয়েছিল ফিফা।

করোনার কারণে প্রায় তিন মাস বন্ধ থাকার পর জুন থেকে ফের মাঠে গড়িয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ২০১৯-২০ মৌসুম। খেলা শুরুর পর পাঁচজন বদলি খেলোয়াড়ের এই নিয়মটি চালু হয়েছে এই লিগেও।

তবে সামনের মৌসুমে আর এই নিয়মটা চায় না প্রিমিয়ার লিগের ক্লাবগুলো। ২০২০-২১ মৌসুমের জন্য তারা পাঁচ বদলি খেলোয়াড়ের নিয়মের বিপক্ষে ভোট দিয়েছে।

ফলে আগামী মৌসুম থেকে প্রিমিয়ার লিগ শুরু হবে আগের নিয়মেই। ম্যাচে পাঁচজনের বদলে সর্বোচ্চ তিনজন বদলি খেলোয়াড় নামানোর অনুমতি পাবে দলগুলো।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।