আড়ানী পৌর নির্বাচনের উপকরণ বিতরণ


বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর নির্বাচনের সরঞ্জম বিতরণ করা হয়েছে। শনিবার (১৬ জানুয়ারী) সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। শুক্রবার সকালে উপজেলা নির্বাচন অফিস প্রতিটি ভোট কেন্দ্রে সরঞ্জম বিতরণ করেন।

তবে অপ্রিতীকর ঘটনা এড়াতে ভোট কেন্দ্রগুলো আইন শৃংঙ্খলাবাহিনী নিয়োগ করা হয়েছে।

এই নির্বাচনে ১৩ পদে ৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরমধ্যে মেয়র পদে ৪ জন। তবে স্বতন্ত্র মেয়র প্রার্থী রিবন আহম্মেদ বাপ্পি সাংবাদিক সম্মেলনের মাধ্যমে তার প্রার্থীতা উঠিয়ে নিয়েছেন। সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ২৯ ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১০ জন।

বাঘা উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আড়ানী পৌরসভায় নির্বাচনে ভোট কেন্দ্রের সংখ্যা ৯টি। গুরুত্বপূর্ণ কেন্দ্র ৯টি, বুথ সংখ্যা ৪৬টি। প্রিজাইডিং অফিসার ৯ জন, সহকারি পিজ্রাইডিং অফিসার ৪৬ জন, পোলিং অফিসার ৯২ জন, প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার ১৮ জন, ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটে, র‌্যাব ও বিজিবির ষ্টাইকিং ফোর্সের ৩টি মোবাইল টিম নিয়োগ করা হয়েছে।

মেয়র পদে প্রার্থীরা হলেন নৌকার প্রার্থী শহীদুজ্জামান শাহীদ, ধানের শীষের প্রার্থী তোজাম্মেল হক, বিদ্রোহী প্রার্থী নারিকেল গাছ মুক্তার আলী।
বাঘা উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও নির্বাচন অফিসার মুজিবুল আলম বলেন, এ নির্বাচনে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। শন্তিপূর্ণভাবে ভোট গ্রহনের জন্য আইন শৃংখলাবাহিনি নিয়োগ করা হয়েছে। ভোট গ্রহনের সরাঞ্জম নিয়োগপ্রাপ্তদের কাছে দেয়া হবে।

এই পৌরসভায় আগামী ১৬ জানুয়ারী ৯টি ওয়ার্ডে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৮৮৪। এরমধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮৭৮ ও নারী ভোটার ৭ হাজার ১০৬।

স/জে

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।