আশপাশে করোনা রোগী থাকলে জানাবে মোবাইল অ্যাপ!

নিউজ ডেস্ক

আপনার আশপাশে করোনাভাইরাস আক্রান্ত কোনো রোগী থাকলে তার খোঁজ দেবে মোবাইল অ্যাপ। চলতি মাসে মোবাইলে এমন একটি স্মার্ট অ্যাপ আনতে যাচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সংবাদ সংস্থা রয়টার্সকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান জনসংযোগ কর্মকর্তা জানিয়েছেন, কোনো ব্যক্তি নিজের লিঙ্গ, বয়স, উচ্চতা, ওজন, আগে কোন কোন রোগে আক্রান্ত হয়েছেন তার ইতিহাস, রক্তের গ্রুপ, কোন কোন ওষুধ খাচ্ছেন তার নাম, শরীরের তাপমাত্রাসহ একাধিক তথ্য বিস্তারিতভাবে গুগল আর্থ ম্যাপে দিলে ওই ব্যক্তির অবস্থান চিহ্নিত করে নতুন এই অ্যাপটি বলে দেবে তিনি করোনায় আক্রান্ত কিনা!

এ ছাড়া এই অ্যাপ ব্যবহারকারীকে জানিয়ে দেবে, কী কী স্বাস্থ্যবিধি ও আগাম সতর্কতা তাকে মেনে চলতে হবে।

এখানেই শেষ নয়, নতুন এই অ্যাপের মাধ্যমে আরও জানা যাবে, ব্যবহারকারীর শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কেমন, কনটেনমেন্ট জোন থেকে তিনি কতটা দূরে রয়েছেন, ব্যবহারকারীর লালারস পরীক্ষা করাতে হবে কিনা।

করোনা সংক্রমণ রোধে অ্যাপটি আনতে যাচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এই অ্যাপের সাহায্যে করোনাভাইরাসের সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণ করা যাবে বলে বিশ্বাস ডব্লিউএইচওর।

 

সুত্রঃ যুগান্তর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।