আল-আকসা মসজিদ আবারও বন্ধ ঘোষণা

নিউজ ডেস্ক

আবারও বন্ধ ঘোষণা করা হয়েছে মুসলমানদের ধর্মীয় তৃতীয় পবিত্র স্থান আল-আকসা মসজিদ। করোনার দ্বিতীয় দফা প্রাদুর্ভাবের কারণে শুক্রবার থেকে এটি বন্ধ থাকবে বলে মসজিদ কর্তৃপক্ষ জানিয়েছে।

আরব নিউজ জানিয়েছে, ইসরায়েল ও ফিলিস্তিন অঞ্চলে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় মসজিদের ওয়াকফ কর্তৃপক্ষ জরুরি বৈঠকে বসেন। শুক্রবার বিকেল (১৮ সেপ্টেম্বর) থেকে তিন সপ্তাহের জন্য মসজিদ ও এর সংলগ্ন এলাকায় প্রার্থনাকারীদের প্রবেশ নিষিদ্ধের সিদ্ধান্ত নিয়েছেন তারা।

ওয়াকফ কমিটির সদস্য হাতিম আব্দেল কাদের গণমাধ্যমকে বলেন, ‘আমরা আশা করি নাগরিকরা তাদের স্বাস্থ্য ও কল্যাণের স্বার্থে প্রক্রিয়াটি বুঝতে পারবেন।’

তিনি জানান, মসজিদে আজান দেওয়া বন্ধ হবে না। কেবলমাত্র ওয়াকফের কর্মীরা মসজিদে নামাজ আদায় করতে পারবেন।

করোনা মহামারিকালে এই নিয়ে দ্বিতীয় দফায় বন্ধ ঘোষণা করা হলো আল-আকসা। এর আগে গত মার্চে প্রথম দফায় বন্ধ ঘোষণা করা হয়েছিল মসজিদটি।

 

সূত্রঃ কালের কণ্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।