আলোচনায় রাঁধুনী রোবট

  • 5
    Shares

নিখুঁতভাবে রান্না করে আলোচনায় চলে এসেছে একটি রাঁধুনী রোবট। একদম পাকা রাধুনীর মতোই পায়েলা নামের একটি খাবার রান্না করে দেখিয়েছে রোবটটি। এ খাবারটি স্পেনে বেশ জনপ্রিয়। নন-স্প্যানিশরা এটিকে স্পেনের জাতীয় খাবার বলতেও দ্বিধা করেন না। গত মাসে স্পেনের মালাগায় একটি বাণিজ্য মেলায় রোবটটি উন্মোচন করা হয়।

পাশে রান্নার উপাদান রেখে দিলে রোবট তার হাত দিয়ে নিখুঁতভাবে রান্না করতে পারে। হোটেল এবং রেস্তোঁরার পাশাপাশি একটি জাপানি সংস্থাও রোবটটির প্রতি আগ্রহ দেখিয়েছে।

রোবটটি বানিয়েছে br5 (Be a Robot 5) ও ম্যানুফ্যাকচারার কোম্পানি Mimcook। উদ্ভাবকেরা জানিয়েছেন, মানুষ যাতে সৃজনশীল কাজে মনোযোগ দিতে পারে সে জন্যই এমন রোবট বানিয়েছেন তারা। এটা কফি বা জুস মেশিনের মতোই। মানুষের কর্মসংস্থান নষ্ট করার উদ্দেশ্যে এটা বানানো হয়নি।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।