রবিবার , ১৪ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আলোকিত জাতি গড়তে স্কাউটসের ভূমিকা অপরিসীম : এমপি ইসরাফিল

Paris
আগস্ট ১৪, ২০১৬ ৪:৩৪ অপরাহ্ণ

আত্রাই প্রতিনিধিঃ

নওগাঁ-৬ ( আত্রাই-রাণীনগর ) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম এমপি বলেছেন, বিশ্বের দরবারে বাংলাদেশের বিরুত্বপূর্ণ মুক্তিযুদ্ধের ইতিহাস, উন্নয়নের ধারা উচু করে ধরে রাখতে হলে জ্ঞান ও মেধা ভিত্তিক জাতি গড়তে স্কাউট এর ভ’মিকা অপরিসীম। এই জন্য স্কাউটসের আদর্শের কোন বিকল্প নেই।

 

জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করার লক্ষ্যে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এ দেশের আগামী প্রজন্মকে জ্ঞান, মেধা ভিত্তিক, কর্মমুখী সৃজনশীলতা ও যুগোপযুগী শিক্ষায় শিক্ষিত করতে পারলে বাস্তব জীবনে তারা জাতীয় উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে। শিক্ষাই এক মাত্র মানুষের বড় সম্পদ।

 

শিক্ষা জীবন শেষে বাস্তব জীবনে স্কাউট এর আদর্শ যথাযথ স্থানে এর ব্যবহার করতে পারলে অবশ্যই এর কোন ক্ষয় নেই।

 

রবিবার সকালে ভবানীপুর জি এস উচ্চ বিদ্যালয়ে ৪ দিন ব্যাপী কাব ক্যাম্পুরী অনুষ্ঠানের দ্বিতীয় দিনে পরিদর্শনকালে তিনি একথা বলেন।

 

এ সময় উপস্থিত ছিলেন, আত্রাই উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান, নওগাঁ-জয়পুরহাট জেলা সহকারি পরিচালক আব্দুর রশিদ, ক্যামম্পুরী প্রোগ্রাম চিপ তারেক মোঃ মাহাববউল আলম, কমিশনার সনৎ কুমার প্রামানিক, উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক রুহুল আমিন, শাহাগোলা ইউনিয়ন চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম বাবু, ভবানীপুর জি এস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান, আত্রাই প্রেস ক্লাবের সভাপতি আব্দুল মজিদ মল্লিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগন প্রমূখ।

 

৪ দিন ব্যাপী এ ক্যাম্পেনে আত্রাই উপজেলার ৪০টি প্রাথমিক বিদ্যালয়ের ১৩৪ জন কাব সদস্যরা অংশ গ্রহন করেন।

স/অ

 

সর্বশেষ - রাজশাহীর খবর