আ’লীগ যদি ভালো কাজ করে প্রশংসা হওয়া দরকার: নজরুল ইসলাম খান

সিল্কসিটি নিউজ ডেস্ক:


বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশে গণতন্ত্র নেই। মানুষের ভোটাধিকার নেই। বাঁচার মতো অধিকার নেই। এ অবস্থায় একটি দেশ চলতে পারে না। এর থেকে মুক্তি পেতে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনের প্রস্তুতি নিতে হবে।

নজরুল ইসলাম বলেন, দাবি করা হয়- ডিজিটাল বাংলাদেশ। জাপান, সিঙ্গাপুর, কোরিয়া এসব দেশ ডিজিটাল দেশ বলে দাবি করে না। এখানে ডিজিটালের কথা বলে প্রচুর টাকা কোথায় খরচ হয়ে যাচ্ছে, কোথায় ডিজিটালি লুটপাট হচ্ছে, বিদেশে টাকা পাচার হচ্ছে তার সঠিক হিসাব কেউ জানে না।

তিনি বলেন, আওয়ামী লীগও যদি ভালো কাজ করে তার প্রশংসা হওয়া দরকার। এই যে বাজেট দিল, কেমনে তার প্রশংসা করি? অর্থনীতিবিদ দেবপ্রিয় ভট্টাচার্য বলেছেন, অর্থমন্ত্রী তার গাড়িতে যাত্রী উঠাতে ভুলে গেছেন। অর্থাৎ বাজেট নামক গাড়িতে গরিব মানুষ উঠাতে ভুলে গেছেন। বাজেটে যাদের জন্য ব্যবস্থা করা দরকার ছিল, সেই গরিব মানুষের কথাই ভুলে গেছেন অর্থমন্ত্রী। গতবার বাজেট ছিল পাঁচ লাখ কোটি টাকা, এবার ছয় লাখ কোটি টাকা করা হয়েছে। করোনার কারণে যারা বেকার হয়েছেন, কর্মহীন হয়েছেন বাজেটে তাদের কিছু দেওয়া হয়নি। বাজেটের পরিমাণ বাড়লেই প্রশংসা করা যায় না।

বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ডাকাত-লুটেরাদের কবলে পড়েছে দেশ। চোর বা ডাকাত আপনার টাকা ছিনতাই করে নিয়ে গেলে আপনি দেখতে পাচ্ছেন, বলতেও পারবেন। কিন্তু যারা ভোট ডাকাতি করে, ব্যাংকের টাকা লুট করে বিদেশে পাচার করে তাতে আপনার-আমার কিছু বলার শক্তি নেই।

সভায় আরও বক্তব্য দেন বিএনপি কেন্দ্রীয় কমিটির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, তাঁতীদলের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদ, সদস্য সচিব হাজী মজিবুর রহমান প্রমুখ।

স/এআর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।