আলিবাবায় বিক্রি হবে বাংলাদেশের পণ্য

  • 7
    Shares

করোনা মহামারীতে ক্ষতিগ্রস্ত এসএমই খাত বা ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের সহায়তার জন্য আলিবাবা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান দারাজ বাংলাদেশ ‘ডিএক্সপোর্টস’নামক একটি নতুন উদ্যোগ চালু করেছে।

ডিএক্সপোর্টস প্রোগ্রামের মাধ্যমে একজন বাংলাদেশি সেলার বা বিক্রেতা বিশ্বের বৃহত্তম অনলাইন ওয়েবসাইট আলিবাবা ডটকমের বিশেষ একসেস উপভোগ করতে পারবে। এ বিশেষ একসেসটি ব্যবহার করে স্থানীয় বিক্রেতারা দেশীয় পণ্যগুলোর বিক্রয়ের জন্য আন্তর্জাতিক ক্রেতাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারবে।

এটি রফতানির সুযোগ, সরকারি রাজস্ব আয় এবং কর্মসংস্থানের একটি নতুন দ্বার উন্মুক্ত করবে। সম্প্র্রতি একটি ডিজিটাল প্রেস কনফারেন্সের মাধ্যমে নতুন উদ্যোগটির উদ্বোধন ঘোষণা করা হয়।

এ ডিজিটাল প্রেস কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও এক্সপোর্ট প্রমোশন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান এএইচএম আহসান। বিশেষ অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আলিবাবা ডটকমের কান্ট্রি ডিরেক্টর ফেলিক্স ইয়াং।

 

সুত্রঃ যুগান্তর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।