বৃহস্পতিবার , ১৫ আগস্ট ২০২৪ | ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আরাফাতের আত্মগোপন, ফরাসি দূতাবাসের বার্তা

Paris
আগস্ট ১৫, ২০২৪ ১০:৪৯ পূর্বাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত ফ্রান্স দূতাবাসে আশ্রয় নিয়েছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমে খবর রটেছিল। তবে ঢাকায় অবস্থিত ফরাসি দূতাবাস এমন দাবি নাকচ করে দিয়েছে।

বুধবার ফ্রান্স দূতাবাসের অফিসিয়াল এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে এক পোস্টে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ‘সাবেক প্রতিমন্ত্রী আরাফাত ফ্রান্স দূতাবাসে লুকিয়ে আছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমে যে গুজব ছড়িয়েছে তা সম্পূর্ণ মিথ্যা।’

প্রসঙ্গত, গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশত্যাগ করার পরেই মন্ত্রিপরিষদ সদস্য ও আওয়ামী লীগ নেতারা আত্মগোপনে চলে যান। এরপর ৮ আগস্ট নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্র্বতীকালীন সরকার গঠিত হয়।

তবে, এ নতুন সরকারকে জড়িয়ে কূটনীতিক সম্পর্ক নিয়ে নানা প্রশ্ন উঠলেও ভিন্ন বার্তা দিয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও চীনের মতো দেশগুলো।

বাংলাদেশের সঙ্গে বেইজিং কৌশলগত সম্পর্ক এগিয়ে নিতে চায় বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। তিনি বলেন, ‘আগের মতোই বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে মাথা ঘামাবে না চীন। আমরা বাংলাদেশের সঙ্গে কৌশলগত সম্পর্ক এগিয়ে নিতে চাই।’

এদিকে, ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক বলেছেন, ‘শান্তিশৃঙ্খলা, জবাবদিহিতা ও গণতান্ত্রিক ধারা ফিরিয়ে আনতে অন্তর্র্বতী সরকারকে সর্বাত্মক সহায়তা করবে যুক্তরাজ্য।‘ যুক্তরাজ্যের পাশাপাশি যুক্তরাষ্ট্রও বাংলাদেশের নতুন সরকারকে স্বাগত জানিয়ে একসঙ্গে কাজ করার আশা ব্যক্ত করেছে।

 

 

সর্বশেষ - জাতীয়