আমিরাত-বাহরাইনের সঙ্গে চুক্তির পর গাজায় বিমান হামলা ইসরায়েলের

নিউজ ডেস্ক

গাজা উপত্যকায় গতকাল বুধবার বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের সঙ্গে চুক্তির বিষয়টি মেনে নিতে না পেরে গাজা উপত্যকা থেকে বুধবার সকালে রকেট হামলা চালানো হয়েছে। রকেট হামলার জবাব দিতেই বিমান হামলা চালানো হয়েছে বলে ইসরায়েল সেনাবাহিনী দাবি করেছে।

ফিলিস্তিনের সংবাদ সংস্থা ওয়াফা এক প্রতিবেদনে জানিয়েছে, উত্তরাঞ্চলে ইসরায়েলি বিমান থেকে বেশ কিছু ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। গাজার ডেইর আল-বালাহ এলাকাকে টার্গেট করে হামলা চালানো হয়। তবে কোনো হতাহতের খবর জানা যায়নি।

অন্যদিকে ইসরায়েল সেনাবাহিনীর দাবি, বুধবার সকালে ১৫টি রকেট হামলা চালানো হয় গাজা উপত্যকা থেকে। এতে ইসরায়েলের দুজন ব্যক্তি আহত হয়েছেন।

এদিকে হামাস সতর্ক করে দিয়ে বলেছে, আমাদের জনগণের ওপর যে কোনো ধরনের আগ্রাসনের মূল্য দিতে হবে। আমাদের ওপর যে কোনো ধরনের হামলার সরাসরি জবাব দেওয়া হবে।

বুধবার ইসরায়েল সেনাবাহিনীর দেওয়া বিবৃতিতে বলা হয়, হামাসের অবস্থান লক্ষ করে ১০টি বিমান হামলা চালানো হয়েছে। মূলত রকেট হামলার জবাব দিতেই এই হামলা।

 

সূত্রঃ কালের কণ্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।