আবারও আলুর দামে হাফ সেঞ্চুরি

আবারও রাজধানীর বেশিরভাগ খুচরা বিক্রেতা ৫০ টাকায় আলুর কেজি বিক্রি করছেন। যদিও বাজারের অস্থিরতার পরিপ্রেক্ষিতে সরকার দুই দফা মূল্য নির্ধারণ করে দিয়েছিল। প্রথম দফায় খুচরায় ৩০ টাকা নির্ধারণ করা হয়। এতে আপত্তি জানান ব্যবসায়ীরা। পরে ৫ টাকা বাড়িয়ে ৩৫ টাকা মূল্য নির্ধারণ করা হয়।

কিন্তু এই নির্ধারিত দামে কোথাও এখন আলু বিক্রি করা হচ্ছে না। এর আগে পাইকারি বাজারেও দাম বেঁধে দেওয়া হয়। তারাও দাম না মানায় বাজার মনিটরিং জোরদার করা হয়। এরপর পাইকারি ব্যবসায়ীরা তা মানতে বাধ্য হয়েছে। কিন্তু খুচরা বিক্রেতারা বেশি দামেই বিক্রি করছেন।

আজ সোমবার দেখা গেছে, রাজধানীর ভাটারা, বাড্ডা, মগবাজার, কারওয়ান বাজার, মতিঝিল টিঅ্যান্ডটি বাজার, কমলাপুর, ফকিরাপুল, খিলগাঁও, মালিবাগ, মালিবাগ রেলগেট বাজার ও রামপুরার খুচরা বাজারে প্রতি কেজি আলু ৫০ টাকায় বিক্রি করা হচ্ছে। এ ছাড়া তুলনামূলক ছোট, কাটা ও বড় আলু একত্রে বিক্রি হচ্ছে ৪৫ টাকা কেজি।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।