আফগানিস্তানে আত্মঘাতী গাড়িবোমা হামলায় ২৬ সেনা নিহত

আত্মঘাতী গাড়িবোমা হামলার ঘটনায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্তত ২৬ জন নিহত হয়েছে

আফগানিস্তানে সেনাঘাঁটিতে।

এ ঘটনায় আরো অন্তত ১৭ জন গুরুতর জখম হয়েছেন।টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে আফগানিস্তানের সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে বলা হয়েছে, গত কয়েক মাসের মধ্যে আফগান সেনাদের লক্ষ্য করে সবচেয়ে রক্তক্ষয়ী হামলা এটি।

তবে এই আত্মঘাতী গাড়িবোমা হামলা কে বা কারা চালিয়েছে, তা এখন পর্যন্ত জানা যায়নি। বিস্ফোরণের পর ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

আফগানিস্তানের গজনি এলাকায় সেনাঘাঁটিতে হামলাটির ঘটনা ঘটেছে। ওই এলাকায় নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে বিভিন্ন উগ্রপন্থী গোষ্ঠীর রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা প্রায়ই ঘটে।

গাড়িবোমা বিস্ফোরণের পর নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গোটা এলাকা ঘিরে ফেলেছেন। আফগানিস্তান থেকে আসা প্রাথমিক রিপোর্ট আনুযায়ী, স্থানীয় প্রশাসনকে বার্তা দেওয়াই লক্ষ্য ছিল জঙ্গিদের।

এ হামলায় ক্ষয়ক্ষতির পরিমাণ এখন পর্যন্ত জানা যায়নি। হামলার ব্যাপারে তদন্ত শুরু হয়েছে। গজনি হাসপাতালের প্রধান জানান, এখন পর্যন্ত সেখানে ২৬ জনের দেহ পাওয়া গেছে। জখম অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে ১৭ জনকে। তাদের সবাই নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর সদস্য।

সূত্র : এএফপি, টাইমস অব ইন্ডিয়া

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।