আন্দ্রে রাসেল-কার্তিকের দ্বন্দ্ব নিয়ে মুখ খুললেন কেকেআরের মেন্টর

  • 4
    Shares

আইপিএলের গত আসরে খুব একটা সুবিধা করতে পারেনি কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। দুইবারের চ্যাম্পিয়নরা প্লে-অফেও নাম লেখাতে পারেনি। গুঞ্জন বেরিয়েছিল, অধিনায়ক দিনেশ কার্তিকের সঙ্গে ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলের দ্বন্দ্বের।

দলের মধ্যে যদি অধিনায়কের সঙ্গে সেরা তারকারই রেষারেষি থাকে, তবে মাঠের পারফরম্যান্সে তার প্রভাব পড়তে বাধ্য। অনেকেই মনে করেন, কেকেআর মূলত অন্তর্কোন্দলের কারণেই গতবার সাফল্য পায়নি।

আন্দ্রে রাসেলের সঙ্গে কার্তিকের দ্বন্দ্বের বিষয়টি প্রকাশ্যে আসে গতবার একটি ম্যাচের প্রেস কনফারেন্সের পর। যেখানে ক্যারিবীয় অলরাউন্ডার ক্ষোভ প্রকাশ করেছিলেন তাকে লোয়ার অর্ডারে ব্যাটিংয়ে পাঠানোয়।

এরপর থেকে রাসেল-কার্তিক দ্বন্দ্ব নিয়ে অনেক কথা হয়েছে। আরেকটি আসর সামনে। দলে তো এখনও অধিনায়ক দিনেশ কার্তিকই। আন্দ্রে রাসেলও আছেন কেকেআর শিবিরে। দুইজন বিপরীত মানসিকতার মানুষ কি করে এক দলে কাঁধে কাঁধ মিলিয়ে খেলবেন?

কেকেআরের নতুন মেন্টর অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান ডেভিড হাসি দুশ্চিন্তার কিছু দেখছেন না। তার বরং দাবি, রাসেল আর কার্তিকের মধ্যে খুবই ঘনিষ্ঠ সম্পর্ক এখন। আর দলের অধিনায়কের ওপর সবার আস্থা আছে বলেই জানালেন তিনি।

ডেভিড হাসি বলেন, ‘এখানে কোনো দ্বন্দ্ব বা অন্য কিছু নেই। আসলে আমার মনে হয় এখানে বরং দারুণ একটা সম্পর্ক আছে। তারা খুবই ঘনিষ্ঠ। দল হিসেবে যেটা আমাদের জন্য দারুণ ব্যাপার।’

কার্তিকের নেতৃত্ব নিয়ে হাসির কথা, ‘কার্তিক খুবই অকপট মানুষ। সে সতীর্থদের কাজে সাহায্য করে। নেতৃত্বের এটা একটা ভালো গুণ। সে মাঝেমধ্যে কঠোর হয়, কারণ সে এই খেলাটাকে ভালোবাসে। তবে এখানে আক্রোশের কিছু নেই, সে শুধু ম্যাচ জয়ের কথা ভাবে।’

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।