শুক্রবার , ৭ জুন ২০২৪ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আনার হত্যায় অভিযুক্ত সিয়াম কলকাতা সিআইডির হেফাজতে

Paris
জুন ৭, ২০২৪ ৫:৪৯ অপরাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক :

ভারতের পশ্চিমবঙ্গে বাংলাদেশি সংসদ সদস্য আনোয়ারুল আজিম (আনার) খুনের ঘটনায় দায়ের হওয়া মামলার আরও এক আসামিকে নেপাল থেকে গ্রেপ্তার করেছে কলকাতা সিআইডি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান শুক্রবার (৭ জুন) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, কলকাতা সিআইডি এ হত্যা মামলার তদন্ত করছে। তাদের কাছে দুজন আসামি আছে। একজনকে তারা নেপাল থেকে নিয়েছে। আরেকজনকে আগেই গ্রেপ্তার করেছে।

নেপাল থেকে কলকাতা সিআইডি কোন আসামিকে গ্রেপ্তার করেছে, তার নাম উল্লেখ করেননি ডিএমপি কমিশনার। তবে দেশের গোয়েন্দা সূত্র বলছে, নেপাল থেকে গ্রেপ্তার হওয়া আসামির নাম সিয়াম।

আনার হত্যার বিচার কোন দেশে হবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যেখানে ঘটনা সংঘটিত হয়, সেখানেই তদন্ত হয়। এটি একটি সেট রুল। কিন্তু আমাদের বাংলাদেশের আইনেও বলা আছে- বিদেশে যদি কেউ অপরাধ করে থাকে সেক্ষেত্রে সেই অপরাধীকে আমরা বাংলাদেশে এনে বিচার করতে পারি…। আমরাও তদন্ত করছি, তারাও (কলকাতা সিআইডি) তদন্ত করছে। এক পর্যায়ে আমরা সিদ্ধান্ত নিই, যেকোনো জায়গায় বিচারটি হতে পারে।

সংসদ সদস্য আনার হত্যা মামলায় এ পর্যন্ত দুই দেশ মিলিয়ে মোট পাঁচজন আসামি গ্রেপ্তার আছে। এর মধ্যে তিনজন বাংলাদেশে। বাকি দুজন কলকাতায়। বাংলাদেশে গ্রেপ্তাররা হলেন, আমানুল্লাহ সাঈদ ওরফে শিমুল ভুঁইয়া ওরফে শিহাব ওরফে ফজল মোহাম্মদ ভুঁইয়া, তানভীর ভুঁইয়া ও শিলাস্তি রহমান। ভারতে গ্রেপ্তার হয়েছেন জিহাদসহ আরও একজন।

সর্বশেষ - অপরাধ ও দুর্নীতি