রবিবার , ২৭ অক্টোবর ২০২৪ | ১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আধা সংবিধান, আধা বিপ্লবী চেতনায় সরকার চলছে : রাশেদ খাঁন

Paris
অক্টোবর ২৭, ২০২৪ ১০:২৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

আধা সংবিধান, আধা বিপ্লবী চেতনায় সরকার চলছে বলে মন্তব্য করে গণ অধিকারের সাধারণ সম্পাদক রাশেদ খাঁন বলেন, জনগণ ক্ষুধার্ত পেটে রাষ্ট্র সংস্কারের গল্প শুনতে চায় না। রবিবার (২৭ অক্টোবর) গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘স্বস্তির হাটের’ উদ্বোধনে এ কথা বলেন তিনি। পেশাজীবী অধিকার পরিষদের দপ্তর সম্পাদক রেজওয়ানের উদ্যোগে ‘স্বস্তির হাট’ চালু হয়েছে।

রাশেদ খাঁন বলেন, সরকার জন আকাঙ্ক্ষা পূরণ করতে পারছে না।

দ্রব্যমূল্যের দাম আকাশছোঁয়া, মানুষের নাভিশ্বাস উঠা শুরু হয়েছে। সিন্ডিকেট ও মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য ভাঙতে না পারলে সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না।
গুরুতর আহদের চিকিৎসার জন্য কেনো বিদেশে নেওয়া হলো না এমন প্রশ্ন করে তিনি আরো বলেন, এখন পর্যন্ত শহীদের সঠিক তালিকা তৈরি হয়নি, শহীদ পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হয়নি। এখনও মানুষ হাসপাতালের বিছানায় কাতরাচ্ছেন।

রাশেদ বলেন, ‘জনগণ ক্ষুধার্ত পেটে রাষ্ট্র সংস্কারের গল্প শুনতে চায় না। বাজারের সিন্ডিকেট ভাঙেন। রাস্তায় হাঁটেন মানুষের কথা শোনেন। আপনারা তো মানুষের কথা শুনছেন না।

রাজনৈতিক দলগুলোকে দূরে রেখে দেশ চালানো সম্ভব? আপনারা এখন রাষ্ট্রপতিকে সরাতে চান। কিন্তু সেটা তো শপথ নেওয়ার আগে দরকার ছিল। এখন রাষ্ট্রপতিকে সরতে হলে আপনারাও তো অবৈধ হয়ে যাবেন। কারণ যার হাতে শপথ নিয়েছেন, তিনি না থাকতে পারলে আপনারা কিভাবে থাকবেন? তখনই বলেছিলাম জাতীয় সরকার গঠন না করলে টিকতে পারবেন না। কথা শোনেন নাই।

এখন কেনো আপনাদের কথা দলগুলো শুনবে? আপনারা বিপ্লবী চেতনা ধারণ করেন না। করলে তো অন্তর্বর্তী সরকার গঠন না করে বিপ্লবী সরকার গঠন করতেন। এখন আধা সংবিধান, আধা বিপ্লবী চেতনায় সরকার চলছে।’

পেশাজীবী অধিকার পরিষদের সভাপতি জাফর মাহমুদ বলেন, ‘আমরা সারাদেশে স্বস্তির হাট চালু করব। এটাই আমাদের প্রতিবাদ। সরকার যা পারছে না, আমরা তা করে দেখাতে চাই। আমাদের এখানে বেগুন ৫৫ টাকা কেজি, করলা ৬০ টাকা, লাউ ৩৫ টাকা পিস, কাঁচামরিচ ১৪০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, আলু ৫৭ টাকা, পেঁয়াজ ১১০ টাকা, লেবু হালি ১৫ টাকা, ফুলকপি ২০ টাকা পিস, ঢেড়স ৫৬ টাকা কেজি, পটল ৬০ টাকা, পেঁপে ২০ টাকা কেজি।

‘স্বস্তির হাটের’ উদ্বোধন অনুষ্ঠানে সঞ্চালনা করেন পেশাজীবী অধিকার পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খালিদ হোসেন। বক্তব্য দেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য শহিদুল ইসলাম ফাহিম, গণনেতা ইলিয়াস মিয়া ও শ্রমিক অধিকার পরিষদের সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদ প্রমুখ।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - রাজনীতি