আট মাস পর চীনে করোনায় মৃত্যু

চীনে প্রায় আট মাস পর করোনাভাইরাসে একজনের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন এই তথ্য নিশ্চিত করেছে। তবে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ এ মৃত্যুর ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি। মৃত ব্যক্তি হুবেই প্রদেশের অধিবাসী, শুধু এটুকু তথ্য দেওয়া হয়েছে। এ ছাড়া বেইজিংকে ঘিরে থাকা হুবেইয়ের বেশ কয়েকটি শহরে লকডাউন আরোপ করা হয়েছে।

মহামারি শুরু হওয়ার পর কঠোর লকডাউন ও ব্যাপক পরীক্ষার মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছিল চীন। গত বছর মে মাসের মাঝামাঝি থেকে সেখানে করোনায় আর কারো মৃত্যু হয়নি। তবে নতুন করে সংক্রমণ বেড়ে যাওয়ায় বর্তমানে দেশটির উত্তরাঞ্চলে দুই কোটিরও বেশি মানুষ লকডাউনের আওতায় রয়েছে। এর মধ্যে জরুরি অবস্থা জারি করা হয়েছে একটি প্রদেশে।

গত সপ্তাহে চীনা কর্তৃপক্ষ হুবেইয়ের রাজধানী শিজাঝুয়াংয়ে ব্যাপক পরীক্ষা কার্যক্রম শুরু করেছে। এ ছাড়া পরিবহন সংযোগ, শিক্ষাপ্রতিষ্ঠান ও দোকান বন্ধ করে দেওয়া হয়েছে। শিজাঝুয়াং ছিল চীনের সর্বশেষ সংক্রমণের কেন্দ্রস্থল। চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, দেশজুড়ে অন্তত ৮৮৫ জন করোনা রোগীকে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। এর মধ্যে ২৪ জনের অবস্থা গুরুতর।

 

সুত্রঃ কালের কণ্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।