আজ রাজশাহীর দুটি পৌর ও একটি উপজেলায় উপ-নির্বাচনে ভোট গ্রহণ

  • 5
    Shares

 

নিজস্ব প্রতিবেদক:

আজ রোববার রাজশাহীর দুইটি পৌরসভা ও একটি উপজেলায় উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণকে সামনে রেখে এরই মধ্যে সকল প্রস্ততি সম্পন্ন করেছেন নির্বাচন কমিশন। দুর্গাপুর ও চারঘাট পৌরসভায় ইভিএমএ ও পবার উপজেলা উপ-নির্বাচনে ব্যালটে অনুষ্ঠিত হবে।

পৌরসভায় সকাল ৮ টা থেকে শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত ও উপজেলা পরিষদ উপ-নির্বাচনে সকাল ৯ টা থেকে ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। চারঘাট পৌরসভায় ৯টি ওয়ার্ডে এই পৌরসভায় মেয়র পদে ২ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন এবং সংরক্ষিত ৩ টি পদে ১২ জন নারী কাউন্সিলর প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ১২৯। নারী ভোটার সংখ্যা ১৫ হাজার ১১১ ও পুরুষ ভোটার ১৫ হাজার ১৮ জন।

পৌরসভা নির্বাচনের ১০ টি কেন্দ্রের মধ্যে চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয়, সারদা থানাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, মোক্তারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সরদহ মহাবিদ্যালয় ডিগ্রী কলেজসহ ৭টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছেন, সহকারী রিটানিং অফিসার মোহাম্মদ রবিউল আলম।

এর আগে পৌর নির্বাচনে সুন্দর, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে পুলিশ বাহিনীকে এম এ হাদী কলেজ মাঠ প্রাঙ্গণে প্রেস ব্রিফিং এর মাধ্যমে নির্দেশ দিয়েছেন, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ রানা।

উপজেলা নির্বাহী অফিসার ও পৌরসভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা সৈয়দা সামিরা জানান, র্নিভয়ে ভোটারদের ভোট দিতে যা যা করণীয় সে ব্যবস্থা ইতোমধ্যে নেয়া হয়েছে। তিন স্তরের নিরাপত্তার পাশাপাশি প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও স্ট্রাইকিং ফোর্স দ্বারা নিরাপত্তা বলয়ের মাধ্যমে সুষ্ঠ নির্বাচন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

স/আ.মি

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।