আকাশে শয়তানের লাল শিং, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

নিউজ ডেস্ক

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ভোরের আকাশে দুটো লাল রঙের ‘শিং। গত বছর ২৬ ডিসেম্বর ভারতীয় উপমহাদেশ যখন সূর্যগ্রহণ দেখা নিয়ে ব্যস্ত।

ঠিক তখনই কাতারের আল ওয়াকরাহ শহরে ভোরের দিগন্তে ফুটে উঠল এক জোড়া গনগনে লাল শিং। আর এক ফটোগ্রাফারের ক্যামেরাতে বন্দি হল সেই অপূর্ব দৃশ্য। কী ভাবে দেখা মিলল এমন মহাজাগতিক শিং-এর?

‘ডেভিলস হর্ন’ বা ‘শয়তানের শিং’- এই নামেই পরিচিত এই দৃশ্য। আল ওয়াকরাহে সেই সময়ে ভোর হচ্ছে। দিগন্ত থেকে একটু একটু করে ভোরের সূর্য বেরিয়ে আসছে। স্বাভাবিকভাবেই তার রং লাল। সূর্যের ওপরের দিকের অংশ ঢেকে আছে চাঁদে। আর তার ফলেই শিং-এর আকার ধারণ করে সূর্য।

দিগন্ত থেকে সেই গ্রহণ লাগা সূর্যের উদয় চোখে পড়ে ফটোগ্রাফার এলিয়ান ক্যাসিওটিসের। তিনি তার ক্যামেরায় একের পর এক শটে ধরে ফেলেন এ বিরল দৃ্শ্য।

মার্কিন মহাকাশ গবেষণা সংস্থার ওয়েবসাইটে পিকচার অফ দ্য ডে হিসাবে পোস্ট করা হয় এই ছবি। আর তার পরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় এই শয়তানের শিং।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।