আইপিএল স্থগিত হওয়ায় বিপুল পরিমাণ ক্ষতির মুখে বিসিসিআই

মহামারি করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের কারণে মাঝপথেই বন্ধ হয়ে যায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।

ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টির এই জনপ্রিয় আসরটি স্থগিত হওয়ায় বড় ধরনের আর্থিক ক্ষতির মধ্যে পড়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

আইপিএল আর মাঠে না গড়ালে ভারতের ২ হাজার ৫০০ কোটি রুপি (বাংলাদেশি টাকায় প্রায় ২ হাজার ৮৮১ কোটি টাকা) লোকসানের সম্মুখীন হবে বিসিসিআই। এমনটিই জানিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী।

আর্থিক এই ক্ষতি পুষিয়ে নিতে যে করেই হোক ফের আইপিএল মাঠে গড়াতে বদ্ধপরিকর আয়োজকরা।

সৌরভ গাঙ্গুলী বলেছেন, আমাদের অন্য বোর্ডগুলোর সঙ্গে কথা বলতে হবে এবং দেখতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কোনো ফাঁকা সময় আছে কিনা। অনেক কিছুই এর সঙ্গে জড়িত এবং ধীরে ধীরে আমরা সেগুলো নিয়ে কাজ করব। যদি আইপিএল আয়োজন করতে না পারি, তাহলে প্রায় ২ হাজার ৫০০ কোটি রুপি আমরা হারাব।

তবে গত বুধবার বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ সিং ধুমাল আর্থিক ক্ষতির প্রসঙ্গে বলেছিলেন, আনুমানিক দুই হাজার কোটি রুপি হারাতে পারি আমরা। ডলারে অঙ্কটির মূল্যমান প্রায় ২৭ কোটি ডলার। তবে বিভিন্ন চুক্তির বাধ্যবাধকতা থাকায় এখনও আমরা ক্ষতির সঠিক অঙ্কটা হিসাব করে বের করতে পারিনি।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।