আইপিএলে সফল হতে কোহলিকে ধোনির পথে হাঁটতে বললেন গম্ভীর

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সফল অধিনায়কদের একজন গৌতম গম্ভীর। চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও সফল। তবে জাতীয় দলে একের পর এক সাফল্য পেলেও আইপিএলে শিরোপা জেতা হয়নি বিরাট কোহলির। তারকাখচিত দল নিয়েও বারবার আইপিএলে ব্যর্থ হয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। অন্যদিকে বড় চমক না থাকলেও চেন্নাই সুপার কিংস আইপিএলে বেশ ধারাবাহিক।

ভারতের সাবেক ওপেনার তথা কলকাতা নাইট রাইডার্সের সাবেক অধিনায়ক গৌতম গম্ভীরের মতে, ধোনি ও কোহলির অধিনায়কত্বের পার্থক্যই এক্ষেত্রে পার্থক্য গড়ে দেয়। আইপিএল ২০২০ এর আগে গম্ভীর কোহলিকে বিশেষ একটি পরামর্শ দেন, যাতে ব্যাঙ্গালুরু সফল হওয়ার পথ খুঁজে পেতে পারে।

গম্ভীর বলেন, ‘বিরাট কোহলি ও এমএস ধোনির মধ্যে সবথেকে বড় পার্থক্য হচ্ছে, ধোনি ৬-৭টা ম্যাচে একই কম্বিনেশন ধরে রাখে। যদি আপনি আরসিবির প্রবণতার দিকে লক্ষ্য করেন, তবে দেখবেন, ওরা খুব তাড়াতাড়ি কম্বিনেশন বদলায়। কারণ, ওদের মনে সংশয় থাকে যে, ওদের প্রথম একাদশে হয়ত যথেষ্ট ভারসাম্য নেই। সুতরাং, আমি চাই আরসিবির শুরুটা ভালো না হলেও ৬-৭টা ম্যাচে একই কম্বিনেশন নিয়ে মাঠে নামুক। তবেই ক্রিকেটাররা নিজেদের সেরাটা দিতে পারবে। ২-১টা ম্যাচের পরেই বাদ পড়লে সেরাটা দেওয়া কখনই সম্ভব নয়।’

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।