আইইডিসিআর পরিচালকের নামে ভুয়া ফেইসবুক আইডি

নিউজ ডেস্ক

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার নামে একাধিক ভুয়া ফেইসবুক আইডি খোলা হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে।

বিষয়টি নিশ্চিত করে আইইডিসিআরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. আলমগীর হোসেন দেশ রূপান্তরকে বলেছেন, এসব ফেইসবুক আইডি থেকে কে বা কারা পরিচালকের নামে করোনা নিরাময়ে নানা ধরনের পরামর্শ দিচ্ছেন। এসব পরামর্শের আদৌ কোনো বৈজ্ঞানিক ভিত্তি নেই।

রবিবার গণমাধ্যমে পাঠানো আইইডিসিআর এর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি ফেইসবুকে DR. Sabrina flora নামে একটি ভুয়া আইডিসহ কাছাকাছি নামে বেশ কয়েকটি ফেইসবুক আইডি খোলা হয়েছে। যেখানে আইইডিসিআর এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার ছবি দিয়ে বিভিন্ন ধরনের অবৈজ্ঞানিক ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হচ্ছে। এসব পোস্টে জনগণকে বিভ্রান্ত না হবার জন্য সকলকে অনুরোধ জানানো হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ফেইসবুকের মাধ্যমে কখনো এ ধরনের প্রচার-প্রচারণা চালান না। এর মাধ্যমে কেউ প্রতারিত হলে তার দায়-দায়িত্ব আইইডিসিআর বা অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বহন করবেন না। আইইডিসিআর ইতোমধ্যে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছে এবং সকলকে সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ করছে।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।