শনিবার , ১৩ জুলাই ২০২৪ | ৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ছাড়ার আগে যা বললেন বিসিবির নির্বাচক

Paris
জুলাই ১৩, ২০২৪ ২:৫৫ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:

জাতীয় দলের পাইপলাইনে থাকা ক্রিকেটারদের নিয়ে বড় পরিকল্পনা বিসিবির। তারই অংশ হিসেবে আজ শনিবার অস্ট্রেলিয়ায় খেলতে যাচ্ছে বিসিবির হাই পারফর্মম্যান্স ইউনিট (এইচপি দল)। টি-টোয়েন্টি টুর্নামেন্টের পাশাপাশি সেখানে হবে ওয়ানডে এবং চারদিনের ম্যাচও। এবারের টুর্নামেন্ট হবে ৯ দলের, খেলবে পাকিস্তানসহ বিগ ব্যাশের দল।

আর এই সফরে দলের সঙ্গে যাচ্ছেন বিসিবির নির্বাচক হান্নান সরকার। দেশ ছাড়ার আগে আজ গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন মিরপুরে। জানিয়েছান সাদমান ইসলাম-আফিফ হোসেনদের দলে রাখার কারণও। নিতে চেয়েছেন অস্ট্রেলিয়ার কন্ডিশনের সুযোগও।

হান্নান বলছিলেন, ‘এভাবে বললে আসলে অনেক কিছুই চিন্তা করা যেত। আমরা যখন তিন সিলেক্টর সিলেকশনে বসেছিলাম এটা নিয়ে অনেক বিস্তারিত আলাপ করি, তারপর সিলেকশনটা আপনারা দেখতে পাচ্ছেন। এখানে সাদমান রেগুলার ম্যাচ খেলছে কিনা সেটা আপনারা দেখবেন কতদিন গ্যাপে খেলেছে।’

‘পাশাপাশি কন্ডিশনে যে সুযোগটা সেটা আমরা নেওয়ার চেষ্টা করেছি। পাশাপাশি আফিফের এটা দেখবেন রিসেন্ট পাস্টে সে কিন্তু আন্তর্জাতিক ম্যাচ থেকে দূরে রয়েছে। বিশ্বকাপের দলের সাথে গিয়েছিল কিন্তু ম্যাচ খেলার সুযোগ পায়নি।’-যোগ করেন তিনি।

২০০৮ সালের পর অস্ট্রেলিয়ায় সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশের যে কোনো পর্যায়ের দল। যা নিয়ে হান্নান বলছিলেন, ‘এটা তো আমরা সবাই বিলিভ করি নামটা প্রথমে যখন চিন্তা করি তখনই মনে হয় অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন। সে জায়গা থেকে এই ধরনের দলের প্লেয়ারের সাথে খেলা পাশাপাশি ওই কন্ডিশনে খেলা এটা ভালো একটা অভিজ্ঞতা যেটা আমাদের খেলোয়াড়রা নিতে যাচ্ছে। একটা লম্বা সময়ের অপেক্ষার পরে ২০০৮ এ বাংলাদেশ দল শেষবার গিয়েছিল। আমি আশা করছি অভিজ্ঞতাটা তাদের কাজে লাগবে।’

 

সর্বশেষ - খেলা