মঙ্গলবার , ৮ অক্টোবর ২০২৪ | ২৪শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অবসরের ঘোষণা দিয়ে সেই দুই ম্যাচের কথা মনে করালেন মাহমুদউল্লাহ

Paris
অক্টোবর ৮, ২০২৪ ৮:২০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

টি-টোয়েন্টি ক্রিকেটের পাট চুকিয়েছেন মাহমুদউল্লাহ। ভারতের বিপক্ষে সিরিজ দিয়েই এই ফরম্যাটকে বিদায় জানানোর ঘোষণা দিয়েছেন তিনি। সোমবার (৮ অক্টোবর) দিল্লিতে ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টির আগে সংবাদ সম্মেলনে হাজির হয়ে এ কথা জানান এই ৩৮ বছর বয়সি ক্রিকেটার।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে নিজের সবচেয়ে পছন্দের ও হতাশার দুটি স্মৃতির কথা জানিয়েছেন মাহমুদউল্লাহ। তিনি বলেন, ‘সবচেয়ে হতাশার মুহূর্ত ছিল ২০১৬ বিশ্বকাপে ভারতের কাছে হার। সেটি ছিল আমার জীবনের মোড় ঘুরিয়ে দেওয়ার মুহূর্ত, সেখান থেকে আমি অনেক কিছু শিখেছি। আর সবচেয়ে সেরা মুহূর্ত পেয়েছি (শ্রীলঙ্কায়) নিদাহাস ট্রফিতে।’

২০১৮ সালের নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে ঘটনাবহুল ম্যাচে বাংলাদেশকে জয় এনে দিয়েছিলেন মাহমুদউল্লাহ। কলম্বোয় তার ১৮ বলে ৪৩ রানের অপরাজিত ইনিংসে চড়ে জয়ের বন্দর নোঙর করেছিল বাংলাদেশ।

ইসুরু উদানার বলে দারুণ এক ফ্লিকে ছক্কা হাঁকিয়ে বাংলাদেশকে সেদিন আনন্দে ভাসিয়েছিলেন মাহমুদউল্লাহ। তার সে ইনিংসটি নিঃসন্দেহে বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসের অন্যতম সেরা।

অন্যদিকে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে স্বাগতিক ভারতকে হারানোর মোক্ষম সুযোগ পেয়েছিল বাংলাদেশ। বেঙ্গালুরুর সেই আলোচিত ম্যাচে শেষদিকে জয়ের জন্য ৩ বলে মোটে ২ রান প্রয়োজন ছিল। কিন্তু দলকে জয়ের হাতছোঁয়া দূরত্বে নিয়ে যাওয়া মুশফিক-মাহমুদউল্লাহ তখন হঠাৎ-ই উচ্চাভিলাষী শট খেলতে গিয়ে আউট হয়ে যান। বাংলাদেশ জেতা ম্যাচ হেরে যায় ১ রানে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা