অবশেষে গ্রেফতার ভারতের কুখ্যাত সন্ত্রাসী বিকাশ দুবে

নিউজ ডেস্ক

চলতি মাসের শুরুতে ভারতের উত্তরপ্রদেশে আট পুলিশ সদস্য হত্যার সঙ্গে জড়িত কুখ্যাত সন্ত্রাসী বিকাশ দুবে গ্রেফতার হয়েছেন। ওই ঘটনার পর গত পাঁচদিন ধরে বিকাশ দুবে পালিয়ে বেড়াচ্ছিলেন। অবশেষে বৃহস্পতিবার উত্তরপ্রদেশ সীমান্ত লাগোয় মধ্যপ্রদেশ থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিবিসির প্রতিবেদনে এ খবর জানিয়ে বলা হচ্ছে, গত সপ্তাহে উত্তরপ্রদেশের কুখ্যাত স্থানীয় গ্যাংস্টার বিকাশ দুবের সন্ধানে অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশ সদস্যদের ওপর গুলির ঘটনায় আট পুলিশ সদস্য নিহত হয়। বিকাশ দুবের নামে হত্যাসহ নানা অভিযোগে অন্তত ৬০টি মামলা রয়েছে।

ভারতীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনের বরাতে বিবিসি জানিয়েছে, বৃহস্পতিবার সকালের দিকে মধ্যপ্রদেশে উজ্জয়িনী এলাকার মহাকাল মন্দির থেকে বের হতে দেখে এক দোকানদার পুলিশকে খবর দেন। দ্রুত বিকাশ দুবেকে আটক করে নিরাপত্তা রক্ষীরা। গত পাঁচ দিন ধরে বিভিন্ন রাজ্যে তাকে হন্যে হয়ে খুঁজছিল পুলিশ।

ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভির এক অনলাইন প্রতিবেদন অনুযায়ী এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, পূজা শেষে দুবে মন্দির থেকে বের হওয়ার সময় নিরাপত্তা রক্ষীরা তার পরিচয় জিজ্ঞেস করেন। সে ভুয়া একটি পরিচয়পত্র দেখায়। রক্ষীদের সঙ্গে বাগবিতণ্ডার এক পর্যায়ে খবর পেয়ে পুলিশ এসে তাকে গ্রেফতার করে।

বিকাশ দুবেকে ধরতে গত শুক্রবার কানপুরে অভিযানে যায় পুলিশ। তবে বিকাশ দুবের সহযোগীরা আগেই রাস্তা অবরোধ করে রেখেছিল। সড়ক পথে যেতে বাধা পেয়ে পুলিশ হেঁটে গ্রামে প্রবেশের চেষ্টা করেন। এ সময় বিকাশ দুবের সহযোগী অস্ত্রধারীদের গুলিতে এক ডেপুটি পুলিশ সুপারসহ ৮ জন নিহন হন।

ঘটনার পর ভারতজুড়ে তা হয়ে ওঠে শীর্ষ খবর। এরপর পুলিশ বিকাশ দুবেকে গ্রেফতারে অভিযান শুরু করে। পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুবের দুই শীর্ষ সহযোগীও নিহত হন। এছাড়া বিকাশ দুবেকে সাহায্য করেছেন এমন অভিযোগে তার গ্রামের পাশের পুলিশ স্টেশনের এক পরিদর্শককেও গ্রেফতার করা হয়েছে।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।