অপরাধ নিয়ন্ত্রণ ও সচেতনতা বৃদ্ধিতে বিট পুলিশিং পক্ষ পালন

নিজস্ব প্রতিবেদক :

সেবা জনগণের নিকট পৌঁছে দিতে, পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা ও সচেতনতা বৃদ্ধি এবং অপরাধ নিয়ন্ত্রণে “বিট পুলিশিং পক্ষ” পালন করছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।

আরএমপি’র কমিশনার বিপ্লব বিজয় তালুকদারের দিকনির্দেশনায় আজ বৃহস্পতিবার নগরী পুলিশের ১২ টি থানার বিভিন্ন বিটের বিট অফিসাররা পুলিশি সেবা জনগণের নিকট পৌঁছে দিতে, পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা ও সচেতনতা বৃদ্ধি এবং অপরাধ নিয়ন্ত্রণে “বিট পুলিশিং পক্ষ”  পালন উপলক্ষ্যে উঠান বৈঠক, শিক্ষা প্রতিষ্ঠানে মতবিনিময় করেছে। উঠান বৈঠক ও মতবিনিময় সভায় সহকারী পুলিশ কমিশনারসহ থানা অফিসার ইনচার্জ, শিক্ষকবৃন্দ, সুধীজন, স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

উঠান বৈঠক ও মতবিনিময় সভায় আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ বিট অফিসাররা সামাজিক অপরাধ সম্পর্কে মানুষকে সচেতন করছে এবং মাদক, জুয়ার বিরুদ্ধে পুলিশের জিরো টলারেন্স নীতি সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি করছে। পাশাপাশি ইভটিজিং, মাদক ও উগ্রবাদের কুফল নিয়েও আলোচনা করছেন। এছাড়াও ভাড়াটিয়া তথ্য ফরম বিতরণ করে ভাড়াটিয়া তথ্য সংগ্রহ করছেন।

আজ রাজপাড়া থানার ৪নং বিট, চন্দ্রিমা থানার ৩নং বিট, কাটাখালী থানার ২ নং বিট, বেলপুকুর থানার ১নং বিট ও কর্ণহার থানার ৮নং বিট অফিসারগণ তাদের নিজ নিজ বিট এলাকায় উঠান বৈঠক ও মতবিনিময় সভা করেছে। “বিট পুলিশিং পক্ষ” উদযাপন চলবে আগামী ২৬ ফেব্রুয়ার ২০২৪ পর্যন্ত।

আরএমপি’র কমিশনার গত ১২ ফেব্রুয়ারি বিট পুলিশিং সেবা জনগণের নিকট পৌঁছে দিতে  ও সেবার কার্যক্রমকে গতিশীল এবং কার্যকর করতে আরএমপি’র সকল থানার বিট এলাকায় “বিট পুলিশিং পক্ষ” পালন করার নির্দেশনা প্রদান করেন।