অনলাইনে পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত কাল

  • 4
    Shares

পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সেশনজট থেকে রক্ষা করতে অনলাইনে পরীক্ষা আয়োজনের উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। তবে অনলাইনে পরীক্ষা আয়োজনের বিষয়টি নির্ভর করছে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়গুলোর উপরই।

ইউজিসি সূত্রে জানা গেছে, শিক্ষার্থীদের ক্ষতির কথা বিবেচনা করে অনেক আগে থেকেই ইউজিসি অনলাইনে ক্লাস-পরীক্ষা আয়োজনের তাগাদা দিয়ে আসছে। অনলাইনে ক্লাস নেয়া হলেও নানা কারণে পরীক্ষা আয়োজন করতে পারছিল না বিশ্ববিদ্যালয়গুলো। তবে সম্প্রতি অনলাইনে পরীক্ষা আয়োজনের বিষয়ে অনেক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলররাই একমত পোষণ করেছেন। সেজন্য একটি নির্দেশিকা তৈরি করেছে ইউজিসি। এই নির্দেশিকা নিয়েই আগামী ৬ই বৃহস্পতিবার ইউজিসি ও ভাইস চ্যান্সেলরদের মধ্যে বৈঠক হওয়ার কথা রয়েছে।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।