শনিবার , ৫ অক্টোবর ২০২৪ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে তথ্য উপদেষ্টার শোক প্রকাশ

Paris
অক্টোবর ৫, ২০২৪ ৮:১৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোক বার্তায় উপদেষ্টা বলেন, তিনি বাংলাদেশের একজন প্রখ্যাত রাজনীতিবিদ ছিলেন। রাজনীতির পাশাপাশি চিকিৎসক হিসেবেও তার সুখ্যাতি রয়েছে। তিনি বাংলাদেশের স্বাস্থ্যসেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

একসময় বিটিভিতে তার উপস্থাপিত ‘আপনার ডাক্তার’ অনুষ্ঠানটি খুবই জনপ্রিয় ছিল। তার মৃত্যুতে বাংলাদেশ একজন স্বনামধন্য চিকিৎসক ও রাজনীতিবিদকে হারাল। তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।
প্রসঙ্গত, শুক্রবার দিবাগত রাতে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

প্রবীণ এই রাজনীতিবিদ ২০০১ সালের ১৪ নভেম্বর থেকে ২০০২ সালের ২১ জুন পর্যন্ত বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি পাঁচবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন এবং কয়েক দফায় মন্ত্রীর দায়িত্ব পালন করেন। তিনি ২০০৪ সালে ‘বিকল্পধারা বাংলাদেশ’ নামে একটি রাজনৈতিক দল গঠন করেন এবং মৃত্যুর আগ পর্যন্ত দলটির সভাপতির দায়িত্ব পালন করেন।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়