চাঁপাইনবাবগঞ্জে দুই সম্পাদকসহ ৪ সাংবাদিকের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

April 21, 2017 at 12:03 am

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের আদালত একটি মানহানি মামলায় চার সাংবাদিকের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেছেন। বৃহস্পতিবার আমলী আদালত ‘ক’-অঞ্চলের দায়িতপ্রাপ্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদিব আলী গ্রেফতারী পরোয়ানার নির্দেশ দেন।

 
চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক চাঁপাই দৃষ্টি পত্রিকার সম্পাদক এমরান ফারুক মাসুম ও ভোলাহাট উপজেলা প্রতিনিধি তাজেমুল হক আরাফত, রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক রাজশাহী পত্রিকার সম্পাদক রেজাউল আহসান ও ভোলাহাট উপজেলা প্রতিনিধি শরীফ উদ্দীনের বিরুদ্ধে এ গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়।

 
আদালত সূত্রে জানা যায়, মানহানিকর সংবাদ প্রকাশের জেরে দৈনিক বর্তমান পত্রিকার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি ফয়সাল আজম অপু চার সাংবাদিকের বিরুদ্ধে মানহানীর মামলা করেন।

 
গত ১৯ ফেব্রুয়ারী দ-বিধি আইনের ৫০০ ধারায় ১ কোটি টাকা মানহানির অভিযোগে সিআর- ১০৫/২০১৭ (নবাব) নম্বর মামলা দায়ের করেন। একই দিন আমলী আদালত ‘ক’-অঞ্চলের তৎকালিন বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল অধিকারী আসামীদের স্ব-শরীরে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেন। ১৯ এপ্রিল আদালতের ধার্য তারিখে হাজির না হওয়ায় আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করে আদালত।

 

আমলী আদালত ‘ক’-অঞ্চলের দায়িতপ্রাপ্ত বিচারক চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদিব আলী গ্রেফতারী পরোয়ানার নির্দেশ দেন। উল্লেখ্য গত ১৩ ফেব্র“য়ারী সাংবাদিক ফয়সাল আজম অপুকে জড়িয়ে চাঁদাবাজির অভিযোগ, ভোলাহাটে ভূয়া সাংবাদিকের উপদ্রব শিরোনামে সংবাদ প্রকাশ করে। এতে সাংবাদিক ফয়সাল আজম অপুর মানহানি, সুনাম ক্ষুন্ন ও ভাবমূর্তি নষ্ট হয়। এরই পরিপ্রেক্ষিতে মামলা করেন তিনি।

স/আর

Print