পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবীতে ইউএনও’র কাছে শিক্ষার্থীদের আবেদন

January 11, 2017 at 8:23 pm

দুর্গাপুর প্রতিনিধি:
দুর্গাপুর ডিগ্রী কলেজের শিক্ষার্থীদের পক্ষ থেকে পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের দাবী বাস্তবায়নের লক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত আবেদন দিয়েছে শিক্ষার্থীরা। বুধবার দুপুরে শিক্ষাথীরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার সাদাত-এর নিকট এই আবেদকপত্র দাখিল  করেন।

 
জানা গেছে, দুর্গাপুর ডিগ্রী কলেজের হাজারো শিক্ষার্থীদের গত ৮ বছর থেকে সকাল প্রকার বোর্ড পরীক্ষায় দেওয়ার জন্য প্রায় ১৭ কিলোমিটার দুরে দাওকান্দি বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে পরীক্ষা দিতে যেতে হয়। এতে করে অনেক পরীক্ষার্থী সময়মত পরীক্ষা অংশগ্রহণ করতে পারেনা। ফলে নানা জটিলতার মধ্য দিয়ে পরীক্ষার্থীদের পরীক্ষা অংশগ্রহণ করতে হয়। যোগাযোগ ব্যবস্থা ও রাস্তাঘাট না থাকা পরীক্ষার সময় এলেই পরীক্ষার্থী অভিভাবক ও পরীক্ষাথীদের দুশ্চিন্তায় পড়তে হয়।

 
দুর্গাপুর ডিগ্রী কলেজের কয়েজন শিক্ষার্থী জানান, গত ৮বছর থেকে দুর্গাপুর ডিগ্রী কলেজের শিক্ষার্থীদের এইচএসসি ও ডিগ্রী পাস পরীক্ষা উপজেলার শেষ প্রান্তে অবস্থিত দাওকান্দী কলেজে অনুষ্ঠিত হয়েছে আসছে। যার ফলে অনেক পরীক্ষার্থী সময়মত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে না।

 
সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়তে হয় এখানকার মেয়েদের। প্রায় পরীক্ষায় পরীক্ষার্থীদের সময়মত উপস্থিত হতে পারেনা দুরুত্ব, সড়ক দুঘর্টনাসহ নানা সমস্যার জন্য।

শিক্ষার্থীদের শিক্ষা ব্যবস্থার কথা ভেবে বাজারের আশে পাশে কোন শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা কেন্দ্র স্থাপনের জন্য জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন।
স/শ

Print