জয়পুরহাটে বিএনপির কালো পতাকা মিছিলে পুলিশের বাধা, ফাকা গুলি

January 5, 2017 at 7:50 pm

জয়পুরহাট প্রতিনিধি:
৫ জানুয়ারিকে গণতন্ত্র হত্যা দিবস উল্লেখ করে এ উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির ঘোষণা অনুযায়ী জয়পুরহাট জেলা বিএনপি কালো পতাকা মিছিল বের করলে তাতে বাধা দিয়েছে পুলিশ।

 

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় ৫ই জানুয়ারী গনতন্ত্র হত্যা দিবস পালন উপলক্ষে কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে জয়পুরহাট জেলা বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয় থেকে এক বিক্ষোভ মিছিল বের করে রেল গেট পার হয়ে মিছিল নিয়ে শহরের পূর্ব দিকে যাওয়ার চেষ্টা করলে পুলিশ মিছিলে বাধাদেয়। পুলিশী বাধা অতিক্রম করে মিছিলটি সামনের দিকে এগুলে এঘটনা ঘটে।

 

এ সময় পুলিশ এক রাউন্ড ফাঁকা গুলি করে। এতে ছত্রভঙ্গ হয়ে যায় মিছিলটি।

 

পরে বিক্ষোভ মিছিলটি জেলা বিএনপির কার্যালয়ের সামনে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোজাহার আলী প্রধান, সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা, সহ-সভাপতি অধ্যাপক আমিনুল ইসলাম বকুল, সাধারন সম্পাদক ফজলুর রহমান, জেলা যুবদলের সভাপতি সেলিম রেজা ডিউক, সংগঠনিক সম্পাদ শাহনেওয়াজ কবির শুভ্র, অধ্যক্ষ সামছুল হক, মুশফিকুর রহমান বুলুসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

 

প্রতিবাদ সভায়  বিএনপি নেতা গোলাম মোস্তফা অভিযোগ করে বলেন, “শান্তিপূর্ন মিছিলে পুলিশ বিনা উসকানিতে গুলি করেছে। ” তিনি এর তীব্র প্রতিবাদ জানান।

 

অপরদিকে অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন বিএনপির মিছিলে পুলিশের গুলির বিষয়টি অস্বীকার করে বলেন বিএনপির মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি চালিয়েছে। তাদের বিরুদ্ধে মামলা হতে পারে বলে তিনি জানান।
স/শ

Print