মেয়েদের শীত ফ্যাশনে জিন্স

December 23, 2016 at 2:35 pm
0
75

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ফ্যাশন জগতে জিন্স প্যান্টের জনপ্রিয়তা সব সময়েই রয়েছ। তবে শীত এলে জিন্স প্যান্টের কদর আরো বেড়ে যায়। জিন্স প্যান্ট তরুণ-তরুণীদের পছন্দের তালিকায় থাকলেও এখন শুধু এটি তারুণ্যের মাঝে সীমাবদ্ধ নেই। সব বয়সীদেরই জিন্স ব্যবহার করতে দেখা যায়।

জিন্স হচ্ছে এমন ধরনের প্যান্ট যা ডেনিম এবং ডুঙ্গারি কাপড় থেকে তৈরি হয়ে থাকে। জিন্স উনিশ শতকের দিকে তৈরি শুরু হলেও বিশ শতকের মাঝামাঝি সময়ে তরুণদের মাঝে জনপ্রিয় হতে থাকে। এটি একুশ শতকে এসে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। বর্তমান সময়ে জিন্স সবার পছন্দের হয়ে উঠেছে। জনপ্রিয়তার কারণে ডিজাইনাররা নানান স্টাইলের জিন্স বাজারে আনছে।

মেয়েদের ফ্যাশন অনুষঙ্গেও জিন্স প্যান্ট হয়ে উঠেছে আকর্ষণীয় পোশাক। ফতুয়া, কুর্তা, টপস, তাগা ইত্যাদির বোটমে ব্যবহার হচ্ছে জিন্স প্যান্ট। জেনে নিন মেয়েদের জিন্সের কিছু স্টাইল..

  • বুট কাট জিন্স: এ স্টাইলের জিন্স হাঁটুর নিচ থেকে ফিটিং এবং পায়ের গোড়ালির দিকে ছড়ানো থাকে। যাদের শরীরের নিচের দিকটি ভারি এ স্টাইলটি তাদের জন্য।
  • স্কিন জিন্স: এটি অনেক প্রচলিত একটি স্টাইল। স্লিম শেপের মেয়েদের জন্য এ স্টাইলটি।
  • স্ট্রেট লেগ জিন্স: শরীরের আকার যেমনই হোক না কেন এই স্টাইলের জিন্স সকল সময়ের জন্য গ্রহণযোগ্য ক্লাসিক স্টাইল।
  • লুজ ফিট জিন্স: এটি চলাচলের জন্য সুবিধাজনক লুজ জিন্স। যারা আঁটসাঁট পোশাক পরতে চান না, তাদের জন্য উত্তম স্টাইল এটি।
  • জেগিংস: বর্তমান জেগিংস-এর ব্যবহার লক্ষ্য করা যাচ্ছে অনেকটাই। এটি জিন্স কাপড়ের না হলেও জিন্সের মতো দেখতে হালকা এ স্লিম ফিট প্যান্ট ইদানিং বেশ জনপ্রিয়তা পেয়েছে। হালকা গড়নের মেয়েদের সঙ্গে এই প্যান্ট বেশ মানানসই।

সূত্র : আরটিভি