কিংবদন্তি গলফার পামার প্রয়াণ

September 27, 2016 at 2:08 pm

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

চলে গেলেন গলফের ‘দ্য কিং’ খ্যাত আর্নল্ড পামার। বিশ্বের সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ গলফার হৃদরোগের সমস্যার কারণে ৮৭ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

 

গলফের ইতিহাসে পামার অনন্য হয়েই থাকবেন। কারণ দীর্ঘ ৫২ বছরের ক্যারিয়ারে নব্বইয়েরও বেশি প্রতিযোগিতা জিতেছেন। যার মধ্যে রয়েছে সাতটি মেজর চ্যাম্পিয়নশিপ এবং ৬২টি পিজিএ ট্যুর খেতাব।

 

এক সময়ে শুধু মাত্র অভিজাতদের সময় কাটানোর মাধ্যম এই গলফ খেলাকে জনপ্রিয় করার পিছনে সবথেকে বড় কারিগর ছিলেন এই মার্কিন গলফার। যিনি ১৯৫৪ সালে পেশাদার গলফার হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করেন।  ১৯৫৮ থেকে ১৯৬৪ সালের মধ্যেই সাতটি মেজর শিরোপা জেতেন তিনি, যার মধ্যে চারটিই ছিল মাস্টার্স শিরোপা।

 

ক্যারিয়ার শুরু করার ছয় বছরের মধ্যেই ১৯৬০ সালে বছরের সেরা গলফারের পুরস্কার জিতে নেন তিনি। ১৯৬২ সালে ফের ওই পুরস্কার জেতেন। ক্রীড়া ম্যাগাজিনের বিচারে ১৯৬০ সালের সেরা অ্যাথলেটের তকমাও পান। তার সবথেকে বড় কৃতিত্ব হলো পঞ্চাশের দশকে টেলিভিশন যুগ শুরু হওয়ার সময় দর্শককে গলফের প্রতি আকৃষ্ট করা।

 

এক সাধারণ ঘরের ছেলের অভিজাতদের খেলায় অসাধারণ সাফল্য পাওয়া মানুষের কাছে এই খেলাকে জনপ্রিয় করে তোলে। ১৯৭৪ সালের হল অব ফেমে জায়গা পাওয়া এই কিংবদন্তির ক্যারিশমার জোরে তার এক বিরাট ফ্যানপেজ তৈরি হয়, যারা পরবর্তীকালে ‘আর্নি আর্মি’ নামে সারা বিশ্বে বিখ্যাত হয়ে ওঠে।

সূত্র: বাংলা নিউজ

Print