ব্যাটিং ব্যর্থতার বৃত্ত ভাঙতে পারল না বাংলাদেশ

July 14, 2018 at 2:15 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক: ক্রেইগ ব্রাথওয়েট সেঞ্চুরি করলেন (১১০)। শিমরন হেটমায়ার করলেন ৮৬ রান। তাতে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে সংগ্রহ পেল ৩৫৪ রানের। জবাবে বাংলাদেশ ব্যাট করতে নেমে ব্যাটিং ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে আসতে পারেনি। জ্যাসন হোল্ডার, শ্যানন গ্যাব্রিয়েল ও কিমো পলের বোলিং তোপে ৪৬.১ ওভারে ১৪৯ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। ২০৫ রানের লিড পেয়ে আবার ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। ১ উইকেট হারিয়ে ১৯ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে ক্যারিবিয়ানরা।

বাংলাদেশের বিপক্ষে তারা লিড নিয়েছে ২২৪ রানের। ক্রিজে আছেন ডেভন স্মিথ (৮) ও কিমো পল (০)। তারা দুজন আজ রাতে তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন। ক্রেইগ ব্রাথওয়েটের উইকেটটি নিয়েছেন সাকিব আল হাসান।

বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২০ রানের মাথায় লিটন দাসের উইকেট হারায়। একই রানে সিলভার ডাক মেরে ফিরে যান মুমিনুল হক। সেখান থেকে ৫৯ রানের জুটি গড়েন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। তামিমকে অবশ্য দলীয় ২০ রানের মাথায় আম্পায়ার আউট দিয়েছিলেন। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান তামিম। দলীয় ৭৯ রানের মাথায় সাকিব আল হাসান হোল্ডারের বলে বোল্ডে হয়ে যান। তিনি ৫৩ বলে ৫ চারে ৩২ রান করে যান। একই রানে মাহমুদউল্লাহ রিয়াদ সিলভার ডাক মেরে ফিরে যান। ১১৭ রানের মাথায় তামিম ইকবালও ফিরেন সাজঘরে। তিনি ১০৫ বলে ৬ চারে সর্বোচ্চ ৪৭ রান করেন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে বাংলাদেশের। ১১৭ রানেই নুরুল হাসান সোহান, ১২৮ রানে মুশফিকুর রহিম, ১৩৫ রানে মেহেদী মিরাজ, ১৪৯ রানে তাইজুল ইসলাম ও একই রানে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন আবু জায়েদ রাহী।

বল হাতে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জ্যাসন হোল্ডার ১০.১ ওভার বল করে ৪৪ রান দিয়ে পাঁচ-পাঁচটি উইকেট নেন। ২টি করে উইকেট নেন শ্যানন গ্যাব্রিয়েল ও কিমো পল। ১টি উইকেট নেন মিগুয়েল কামিন্স।

 

 

রাইজিংবিডি

Print