রাসিক নির্বাচন: আওয়ামী লীগের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ

July 11, 2018 at 8:39 pm

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ জুলাই। এ উপলক্ষ্যে প্রতীক বরাদ্দের পর প্রচারণার দ্বিতীয় দিনে আওয়ামী লীগের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ করেছে বিএনপি। আজ বুধবার বিকেলে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু সিটি নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার নিকট এ অভিযোগ করেন।

অভিযোগপত্রে সাতটি অভিযোগ করা হয়। এগুলা হলো, নগরীর ৪ নম্বর ওয়ার্ড বহরমপুর (বুলনপুর) এলাকায় বিএনপি মনোনিত প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের ধানের শীষ প্রতীকের ফেস্টুন ও পোষ্টারবাহী পিকআপ ভ্যানের উপর নৌকা প্রতীক সমর্থিত কর্মীরা গত ৯ জুলাই রাত ৮টার সময় হামলা চালিয়ে ভাংচুর করা, ১০ জুলাই ২০ নম্বর ওয়ার্ডে বেলদারপাড়ায় ধানের শীষ প্রতীকের টানানো ফেস্টুন ভাংচুর এবং ঝুলানো পোস্টার ছিড়ে ফেলা, ১০ জুলাই দিবাগত রাতে অলকার মোড় হতে আলুপট্টির মোড় পর্যন্ত ধানের শীষ প্রতীকের সকল ফেস্টুন খুলে ফেলা, ৬নং ওয়ার্ডে জি.পি.ও’র সামনে, ১৯ নং ওয়ার্ড ছোট বনগ্রাম এলাকায়, ২৭নং ওয়ার্ড বালিয়াপুকুর এলাকায় ও ৩০নং ওয়ার্ড বিনোদপুর বাজারে ধানের শীষ প্রতীকের প্রচার মাইক এর কর্মীদের চরথাপ্পর মারা এবং প্রচার কাজে বাধা দেওয়ার অভিযোগ করা হয়।

এতে আরো অভিযোগ করা হয়, আজ বুধবার সকাল ১১টায় পুলিশ ভ্যানের উপস্থিতিতে ১৩নং ওয়ার্ডে শহীদ নজমুল হক উচ্চ বালিকা বিদ্যালয়ের সামনে এবং বর্ণালীর পিছনের মোড় পর্যন্ত রাস্তায় ধানের শীষ প্রতীকের কোন প্রকার ফেস্টুন ও পোস্টার লাগাতে না দেয়া এবং ধানের শীষ সমর্থিত কর্মীদের লাঞ্চিত করা।

স/শি

Print