রাবিতে ‘রবীন্দ্র-নজরুল’ জয়ন্তী ১৩ জুলাই

July 11, 2018 at 5:57 pm

রাবি প্রতিনিধি:
বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের কাছে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সৃষ্টিকে তুলে ধরার প্রয়াসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘রবীন্দ্র-নজরুল ’ জয়ন্তী ১৪২৫ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ১৩ জুলাই (শুক্রবার) বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) আয়োজনে এই জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হবে। এতথ্য নিশ্চিত করেন টিএিসসিসি’র পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন, রাবির সাবেক ভিসি ও সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক এম সাইদুর রহমান খান, রাবি ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান, প্রো-ভিসি অধ্যাপক আনন্দ কুমার সাহা প্রমুখ।

হাসিবুল আলম প্রধান জানান, ‘রবীন্দ্র-নজরুল’ জয়ন্তী উৎসবে সংগীত পরিবেশন করবে ছায়ানটের সহ-সভাপতি খায়রুল আনাম শাকিল, ভারতের বিশিষ্ট রবীন্দ্র শিল্পী নন্দিতা সরকার, রাবির সঙ্গীত বিভাগের সভাপতি ড. পদ্মিনী দে, সহকারী অধ্যাপক পারমিতা হক প্রমুখ।

অনুষ্ঠান আয়োজনের ব্যাপারে তিনি আরো বলেন, বাংলার সাহিত্য জগতে যাদের পদচারণায় আমরা বিশাল এক সাহিত্য ভা-ার। তাদের কারণেই বাংলার সাহিত্য জগৎ এরূপ সমৃদ্ধ। কিন্তু বড় দু:খের বিষয় হলো আমাদের বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা তাদের ব্যাপারে বিস্তর কিছু জানে না। তবে দীর্ঘ দিন পর বিশ্ববিদ্যালয়ে এক সঙ্গে রবীন্দ্র-নজরুল জয়ন্তী অনুষ্ঠিত হতে যাচ্ছে। রবীন্দ্রনাথ ঠাকুর ও নজরুল ইসলাম উভয়ই বাংলার গর্ব । তাদের সৃষ্টিশীলতার কাছে আমরা আজীবন কৃতজ্ঞ। তাই এই বর্তমান প্রজন্মের কাছে রবীন্দ্রনাথ-নজরুল ইসলাম সম্পর্কে তুলে ধরার প্রয়াসে আমাদের এই আয়োজন।

স/অ

Print