রাবিতে সাংবাদিক মারধরের ঘটনায় বিচারের দাবি

July 10, 2018 at 6:43 pm

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ইংরেজি দৈনিক ‘ডেইলি স্টার’র প্রতিনিধি আরাফাত রহমানের ওপর হামলায় জড়িতদের বিচারের দাবি জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা। মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের ব্যানারে আয়োজিত মানববন্ধনে তারা এ দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, আরাফাতের ওপর হামলার একবছর পার হয়ে গেলেও আমরা সুষ্ঠু বিচার পায়নি। তার ওপর হামলার বিচারের দাবিতে আমরা বার বার রাস্তায় দাড়িয়েছি। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে নগরীর মতিহার থানায় মামলাও করা হয়েছে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করা হয়েছে। কিন্তু এ পর্যন্ত হামলায় জড়িতদের বিরুদ্ধে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো প্রকার পদক্ষেপ নেননি। এতে বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের এধরণের অপকর্ম করার সুযোগ আরো বেড়ে গেছে।

বক্তারা আরও বলেন, আরাফাতের ওপর হামলা ও কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর জড়িত কতিপয় ছাত্রলীগ নেতার শাস্তি না হওয়া প্রমাণ করে বিশ্ববিদ্যালয়ে সহজেই অপরাধ করে ছাড় পাওয়া যায়। এতে করে ক্যাম্পাসে এক ধরণের সন্ত্রাস করার সুযোগ পাচ্ছে দলে অনুপ্রবেশকারী কতিপয় ছাত্রলীগ নেতা। এসময় তারা সাংবাদিক আরাফাতের ওপর হামলাকারীদের আইনের আওতায় এনে সুষ্ঠু বিচারের দাবি জানায়।

রাবি রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক আলী ইউনুস হৃদয়ের সঞ্চালনায় এসময় বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয় রিপোর্টাস ইউনিটির সভাপতি শিহাবুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক হুসাইন মিঠু, সাংবাদিক সমিতির সহ-সভাপতি রাশেদ রিন্টু, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাহিদ, প্রেস ক্লাবের সভাপতি রবিউল ইসলাম তুষার, সাধারণ সম্পাদক মানিক রায়হান বাপ্পি প্রমুখ।

প্রসঙ্গত, গতবছর ১০ জুলাই সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে দেশ ট্রাভেলস-এর বাস ভাঙচুর করছিলেন বিশ্ববিদ্যায়ের ছাত্রলীগের সহ-সভাপতি আহমেদ সজীব, সাংগঠনিক সম্পাদক আবিদ আল হাসান লাবন, আইনবিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাননসহ ১০/১২ জন নেতাকর্মী। ওই ঘটনার ছবি তোলায় সাংবাদিক আরাফাতের ওপর চড়াও হয়ে তাকে মারধর করেন ছাত্রলীগ নেতা-কর্মীরা।

স/শা

Print