সিল্কসিটিনিউজে সংবাদ প্রকাশের পর

বাগাতিপাড়ায় স্কুল মাঠে রাখা সেইসব নির্মাণ সামগ্রী সরানো হলো

July 9, 2018 at 7:54 pm

বাগাতিপাড়া প্রতিনিধি:
সিল্কসিটিনিউজে সংবাদ প্রকাশের পর নাটোরের বাগাতিপাড়া উপজেলার স্বরূপপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখল করে রাখা রাস্তার কাজের নির্মাণসামগ্রী অবশেষে সরানো হয়েছে। রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানুর নির্দেশে সোমবার এসব সামগ্রী সরিয়ে নেয়া হয়।

স্কুল মাঠে নির্মাণসামগ্রীর ধুলাবালি আর কালো ধোঁয়া, বিকট শব্দ এবং বিটুমিনের তীব্র গন্ধে শিক্ষক ও শিক্ষার্থীরা ক্লাস করা কষ্টকর হয়ে ভোগান্তিতে পড়ে । তীব্র কালো ধোঁয়ায় ওই এলাকা আচ্ছন্ন হয়ে পড়ায় পর্দা টানিয়ে ক্লাশ নেওয়া হয় শিক্ষার্থীদের। শিক্ষক-শিক্ষার্থীদের দুর্ভোগের সচিত্র সংবাদ গত ৫ জুলাই শনিবার অনলাইন পত্রিকা সিল্কসিটি নিউজ এ প্রকাশ পায়। এরপর বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটির সভাপতি ও ঠিকাদারের লোকজনের সাথে কথা বলে দ্রুত মালামাল সরিয়ে নিতে নির্দেশ দেন এবং ম্যানেজিং কমিটির সভাপতি রবিউল আলম রনি ও প্রধান শিক্ষক সেলিনা বেগমের নিকট থেকে স্ট্যাম্পে মুচলেকা নেন।

প্রসঙ্গত, উপজেলা প্রকৌশল বিভাগের (এলজিইডি) অধীনে প্রায় ৪৭ লাখ টাকা ব্যয়ে উপজেলার আজগর মোড় থেকে স্বরূপপুর স্কুল পর্যন্ত পৌনে তিন কিলোমিটার রাস্তা সংস্কারের কাজের নির্মাণ সামগ্রী রাখা হয় স্বরূপপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে। রাস্তার কাজ শুরুর কয়েকদিন দিন আগে থেকে বিদ্যালয়ের মাঠে নির্মাণসামগ্রী পাথরের কুচি, বিটুমিনের ড্রাম, প্লান্ট মেশিন রাখা হয়। নির্মাণসামগ্রীর ধুলাবালি আর কালো ধোঁয়া এবং বিটুমিনের তীব্র গন্ধে ক্লাস করা কষ্টকর হয়ে দাঁড়ায় শিক্ষক ও শিক্ষার্থীদের।

স/অ

Print