শত্রুকে পুড়িয়ে দেবে চীনের এই ভয়ঙ্কর অস্ত্র

July 9, 2018 at 3:13 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

এবার এক বিস্ময়কর অস্ত্র তৈরি করছে চীন। রাইফেলের আদলে তৈরি অস্ত্রটি আদতে একটি লেজার গান। এ অস্ত্র থেকে নির্গত শক্তিশালী লেজার রশ্মি প্রায় এক কিলোমিটার দূরে আঘাত হেনে মারাত্মকভাবে পুড়িয়ে দিতে বা আগুন ধরিয়ে দিতে পারে।

অনেক বিশেষজ্ঞই বলছেন, অদূর ভবিষ্যতে এটাই হতে চলেছে বিশ্বের সবচেয়ে মারাত্মক হাতে বহনযোগ্য অস্ত্র, যার নাম দেওয়া হয়েছে জেডকেজেডএম-৫০০ (ZKZM-500)। পরপর ১০০০ বার ফায়ার করা যাবে এটি থেকে। এটা ফায়ারের সময় লাগবে ২ সেকেন্ড। গাড়ি কিংবা জাহাজেও লাগানো যাবে এই অস্ত্রের কিছুটা ভিন্ন সংস্করণ।

চীনের মারাত্মক এই সর্বাধুনিক অস্ত্র এক কিলোমিটার দূরে দাঁড়িয়ে থাকা কোনো ব্যক্তিকে মেরে ফেলতে পারে। আর এজন্য প্রয়োজন হবে মাত্র একটি আলোকরশ্মি, যা খালি চোখে দেখাও যাবে না। প্রয়োজন হবে না কোনো গুলির। শুধু ব্যাটারির চার্জেই চলবে এ অস্ত্র।
অস্ত্রটির ওজন হবে আনুমানিক তিন কেজি। আর আয়তনে হবে অনেকটা একে৪৭ রাইফেলের মতো।

অস্ত্রটি থেকে নিক্ষিপ্ত বিম ঢুকে যাবে শত্রুর শরীরে। তারপর কষ্টদায়ক মৃত্যু ডেকে আনবে। পুড়িয়ে দেবে যে কোনো দাহ্য বস্তু। এমনকি গাড়ির টায়ারেও আগুন ধরিয়ে দিতে সক্ষম এ অস্ত্র।

কবে নাগাদ সামরিক বাহিনীর হাতে অস্ত্রটি আসবে সে বিষয়ে নিশ্চিত তথ্য পাওয়া যায়নি। তবে চীনে ইতোমধ্যেই তৈরি হয়েছে সেই অস্ত্র। তা ব্যবহার করে গুলি করার ভিডিও ফুটেজও দেখা গেছে অনলাইনে।

Print