প্রধানমন্ত্রী যা বলেন তা করেন: কোটা সংস্কার নিয়ে আইনমন্ত্রী

July 6, 2018 at 10:07 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি বলেছেন, সরকারবিরোধী কুচক্রীমহল কোটা সংস্কার আন্দোলনের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করতে চাইছে। তারা (বিএনপি-জামায়াত) রাজনৈতিকভাবে দেওলিয়া হওয়ার পর বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে রুখতে চক্রান্তে লিপ্ত রয়েছে। কোটা আন্দোলনকারীদের ধৈর্য ধরতে হবে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধনের পর সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় আইনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রাখুন। তিনি যা বলেন তা করেন। প্রধানমন্ত্রী কথা দেয়ার পরও কোটার ব্যাপারে একটা সহিংস অবস্থা সৃষ্টির অপচেষ্টা করা হচ্ছে। প্রধানমন্ত্রী কথা দিয়েছেন কোটা পদ্ধতি সংস্কার করা হবে। সুতরাং কোটা সংস্কার আন্দোলনকারীদের অবশ্যই ধৈর্যের সঙ্গে অপক্ষো করতে হবে।

বিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে আইনমন্ত্রী বলেন, এই স্কুলের শিক্ষর্থীরা দেশ উন্নয়নের অগ্রযাত্রায় ভূমিকা রাখবে। এমন বিশ্বাসে তিনি ছাত্র-ছাত্রীদের মনোযোগের সঙ্গে পড়াশোনা করার পরামর্শ দেন।

মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যাপক জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামছুজ্জামান, আইনমন্ত্রীর এপিএস রাসেদুল কায়ছার জীবন, উপজেলা ছাত্রলীগ সভাপতি তানজিল শাহ্ তচ্ছন, যুবলীগ নেতা রিয়াদ চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, ১১ এপ্রিল জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী কোটা ব্যবস্থা থাকবে না বলে ঘোষণা দেন।

তিনি বলেন, সারা দেশে ছাত্ররা যেহেতু আর কোটা ব্যবস্থা চায় না সেহেতু এখন থেকে বাংলাদেশে আর কোটা ব্যবস্থা থাকবে না।

Print