জয়পুরহাটে সড়ক সংস্কারের দাবিতে সড়কের উপরেই ধান রোপণ

July 6, 2018 at 7:22 pm

জয়পুরহাট প্রতিনিধি:

জয়পুরহাটের গংগাদাসপুর গ্রামের একটি সড়ক দীর্ঘদিন থেকেই রয়েছে বেহাল দশায়। সংস্কারের জন্য কোন পদক্ষেপ না নেওয়ায় চরম ভোগান্তির শিকার হচ্ছেন গ্রামবাসী। সাামান্য বৃষ্টিতেই কাদা জমে যাওয়ায় সড়কটিতে হাঁটার মতোও অবস্থা থাকে না। শুক্রবার গ্রামবাসী অভিনব কায়দায় সড়কটি সংস্কারের দাবি জানান। তারা সড়কের উপর ধানের চাড়া রোপণ করেন। এই প্রতিবাদ কর্মসূচিতে গ্রামের শিক্ষার্থী, কৃষক, দিনমজুরসহ সর্বস্তরের মানুষজন অংশ নেন।

গ্রামবাসীরা জানান, সামান্য বৃষ্টিতেই এই সড়কে পানি জমে কাদার সৃষ্টি হয়। এতে ওই সড়কটি ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে। যার ফলে এলাকার শিক্ষার্থীসহ সাধারণ মানুষ র্দীঘ দিন ধরে চরম দুর্ভোগ পোহাচ্ছেন। একইসঙ্গে এলাকাটি থেকে কৃষিপণ্য বেচাকেনা করতেও কৃষকসহ সংশ্লিষ্টরা প্রতিনিয়তই দুর্ভোগের শিকার হচ্ছেন। অথচ সড়কটি সংস্কারের ব্যাপারে কোনো উদ্যোগই নেয়া হচ্ছে না। এ ব্যাপারে স্থানীয় জন প্রতিনিধিদের কাছ থেকে কোনো প্রকার সহযোগিতা না পাওয়ায় ক্ষুব্ধ গ্রামবাসীরা।

গ্রামের বাসিন্দা ফারুখ হোসেন অভিযোগ করে বলেন, ‘আমাদের গ্রামটি ইউনিয়নের শেষ সীমানায় হওয়ার কারণে এই সড়কটির বিষয়ে জন প্রতিনিধিরা কোনো খোঁজ খবরই নেন না। ফলে আমাদের এই সড়কটির কোনো উন্নয়ন হচ্ছে না।’

ওই গ্রামের শিক্ষার্থী শাহারুল ইসলাম শাকিল, এ টি এম একরামুল হক ও মিজানুর রহমান। তারা বলেন, ‘সড়কটির বেহাল দশার কারণে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে আমাদের চরম দুর্ভোগ পোহাতে হয়। আমরা চাই আমাদের সড়কটি দ্রুত সংস্কার করা হোক।

এ ব্যাপারে স্থানীয় পুরান পৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম সৈকত বলেন, ‘গংগাদাসপুর সড়কটির বেহাল দশা সর্ম্পকে আমি অবগত হয়েছি। জনদুর্ভোগ দূরকরণার্থে সড়কটি সংস্কারে দ্রুত পদক্ষেপ নেয়া হবে।’

স/বি

Print