ইমাম অসুস্থ্য : খবর পেয়েই হাসপাতালে ছুটে গেলেন খায়রুজ্জামান লিটন

July 5, 2018 at 10:54 pm

নিজস্ব প্রতিবেদক:
অসুস্থ্য অবস্থায় ভর্তি হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মেঝেতে শুয়ে আছেন ইমাম মোবাররক করিম। এই খবর পেয়েই তাৎক্ষনিকভাবে হাসপাতালের ছুটে গেলেন সাবেক সফল মেয়র, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন।

অসুস্থ মোবাররক করিমের পারিবারিক সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে বাড়িতে গুরুতর অসুস্থ্য হয়ে পড়েন মোবাররক করিম। এরপর তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ নং ওয়ার্ডে ভর্তি করা হয়। ওয়ার্ডে কোনো বেড ফাঁকা না থাকায় সেখানের মেঝেতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। বিষয়টি জানতে পারে তাৎক্ষনিকভাবে ওই ওয়ার্ডে ছুটে যান সাবেক সফল মেয়র, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় তিনি ইমাম মোবাররক করিমের অসুস্থ্যতার খোঁজখবর দেন। কর্তব্যরত চিকিৎসক ডেকে বেডের ব্যবস্থা করে দেন।

মোবাররক করিমের ছেলে এসকেএম ফয়সাল জানান, গতকাল বুধবার তার বাবার গায়ে জ্বর দেখা দেয়। সেদিন থেকেই খাওয়া দাওয়া ও কথা বন্ধ করে দেন। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় আরো বেশি অসুস্থ্য হয়ে পড়লে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের ১৩ নং ওয়ার্ডে ফাঁকা বেড না থাকায় বাবাকে মেঝে রাখা হয়। এ সময় অসহায় হয়ে দিশেহারে হয়ে যান তারা। বিষয়টি জানতে পেরেই হাসপাতালে ছুটে আসেন সাবেক মেয়র, মহানগর আওয়ামী লীগ সভাপতি খায়রুজ্জামান লিটন। তিনি পাশে দাঁড়িয়েছেন বলেই বেডের ব্যবস্থা হলো। তিনি বাবার চিকিৎসার খোঁজ খবর নিয়েছেন এবং প্রয়োজনী সকল সহযোগিতার আশ্বাস  দিয়েছেন ও চিকিৎসকে ভালোমতো চিকিৎসা করানোর নির্দেশ দিয়েছেন।

ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক আব্দুল মালেক বলেন, উনার শরীরে লবন-পানির সাম্যতার সমস্যা দেখা দিয়েছে। স্টোকও হয়েছে কিনা পরীক্ষা করে দেখা হচ্ছে।

এ সময় ১৩ নং ওয়ার্ডে উপস্থিত ছিলেন রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালে মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক আবু শাহীন, কর্তব্যরত চিকিৎসক আব্দুল মালেকসহ অন্যান্য চিকিৎসকরা।

উল্লেখ্য, মোবাররক করিম বাংলাদেশ ইমাম সমিতি রাজশাহীর সভাপতি। তিনি হযরত শাহ মখদুম দরগাহ মসজিদের ইমাম ছিলেন।

Print