একক প্রার্থীর পক্ষে কাজ করবে ২০ দলীয় জোটের প্রতিটি নেতা-কর্মী

July 4, 2018 at 9:20 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

তিন সিটি করপোরেশন নির্বাচনে একক প্রার্থীর পক্ষে কাজ করতে সম্মত হয়েছেন ২০ দলীয় জোটের শরিকেরা। জোটের বৈঠক শেষে ২০ দলের সমন্বয়কারী নজরুল ইসলাম খান সংবাদ সম্মেলনে এ কথা জানান।

রাজধানীর গুলশানে আজ বুধবার বিকেলে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের ওই বৈঠক হয়। ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

নজরুল ইসলাম খান বলেন, বৈঠকে জোটের নেতারা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির দৃঢ় অবস্থানের সঙ্গে একমত হয়েছেন। খালেদা জিয়ার মুক্তি দাবি করে তাঁর সুচিকিৎসার দাবি জানিয়েছেন জোটের নেতারা। এ ছাড়া খালেদা জিয়ার জামিন নিয়ে সরকার যে ছলচাতুরী করছে, তার প্রতিবাদ জানিয়েছে ২০ দলীয় জোট। তিনি আরও বলেন, গাজীপুর ও খুলনা সিটি নির্বাচন সুষ্ঠু হয়নি বলে মনে করে ২০ দলীয় জোট। দুই সিটির নির্বাচনের ফল বাতিল করে নতুন নির্বাচন অনুষ্ঠান এবং নির্বাচন কমিশনের পুনর্গঠনেরও দাবি জানিয়েছেন জোটের নেতারা।

নজরুল ইসলাম খান আরও বলেন, সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন নিয়ে সরকারের তামাশা ও আন্দোলনকারীদের ওপর হামলা, গ্রেপ্তার, ও গুম করার প্রতিবাদ জানানো হয়। এ ছাড়া জোটের পক্ষ থেকে কোটা সংস্কার আন্দোলন ও এমপিওভুক্তির দাবিতে আন্দোলনরত শিক্ষকদের দাবির প্রতি সমর্থন জানানো হয়েছে। রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ ও আন্তর্জাতিক বিশ্বকে আরও সক্রিয়ভাবে ভূমিকা পালন ও মিয়ানমার সরকারের ওপর চাপ প্রয়োগের দাবি জানিয়েছেন নেতারা।

সংবাদ সম্মেলনের একপর্যায়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তিন সিটিতে ২০ দল একক প্রার্থীর পক্ষে কাজ করবে। এখানে আলাদা কোনো প্রার্থী থাকবে না। এটা নিয়ে জামায়াতে ইসলামীর সঙ্গে কোনো টানাপোড়েন কাজ করবে না বলেও তিনি জানান।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে ২০ দলীয় জোটের সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টি (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, বিজেপি চেয়ারম্যান আন্দালিব রহমান, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম, মহাসচিব এম এম আমিনুর রহমান, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া, এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্তজা, এনপিপি চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, এলডিপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন, জাগপা সভাপতি রেহানা প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান। এ ছাড় জামায়াতে ইসলাম, খেলাফত মজলিশ, লেবার পার্টির একাংশের চেয়ারম্যান, লেবার পার্টির একাংশের মহাসচিব, বিএমএল, পিপলস লীগ, জমিয়তে উলামায়ে ইসলাম এবং ইসলামিক পার্টির নেতারা বৈঠকে উপস্থিত ছিলেন।

Print